ইয়ো ইয়ো টেস্ট পাশ করলেন নাসির

নাসির হোসেন

নাসির হোসেন

আসন্ন ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল) শুরুর আগে নিজেদের প্রস্তুত করছেন ক্রিকেটাররা। শনিবার (২ অক্টোবর) তার অংশ হিসেবে মিরপুরে হয়েছে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। 

এবার আর বিপ টেস্ট নয়, ইয়ো ইয়ো টেস্ট দিয়েছেন প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া ক্রিকেটাররা। ৮টি দলের মধ্যে আজ ফিটনেস টেস্টে অংশ নিয়েছিলেন ৩টি দলের খেলোয়াড়রা। জানা গেছে ইতিবাচক ফল করেছেন সবাই। গতবার ফিটনেস টেস্টে ব্যর্থ হলেও এবার উতরে গেছেন নাসির হসেন।

২০১৯ সালের অক্টোবরে এনসিএল শুরুর আগে বিপ টেস্টে নাসির মাত্র ৯.২ স্কোর করেন। ২০২০ সালের নভেম্বরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নেওয়ার জন্য বিপ টেস্টে দেন নাসির, সেখানে সর্বনিম্ন, ৮.৫ স্কোর করেন তিনি। এজন্য ড্রাফটেও নাম তুলতে পারেননি নাসির। সম্প্রতি মাঠের বাইরের ঘটনায় আলোচনায় এই অলরাউন্ডার। এর মধ্যে আজ মিরপুর স্টেডিয়ামে এসেছিলেন তিনি। যদিও সংবাদমাধ্যম কর্মীদের এড়িয়ে যান তিনি। তবে জানা গেছে, ফিটনেস টেস্টে ১৭ এর উপরে স্কোর করে পাস করেছেন নাসির।

আজকের ফিটনেস টেস্ট প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, ‘সবার মোটামুটি খুব ভালো অবস্থা। এটা ভালো হওয়ার কারণ এবার প্রত্যেক দল অনেকদিন ফিটনেস ক্যাম্প করেছে। এবার কেউ খারাপ করেনি। লক্ষ্যের চেয়ে উপরে আছে সবার নম্বর। এটা ইতিবাচক দিক। আগে দেখা যেত অনেকে ভালো করছে না বা ফিটনেস ভালো নয় দেখে বাদ পড়ছে। আমার মনে হয় না এবার ওরকম কোনো পরিস্থিতিতে পড়তে হবে। বাকিটা পুরো রিপোর্ট পেলে বোঝা যাবে।’ 

ক্রিকেটারদের ফিটনেস টেস্টের সুফল জানাতে গিয়ে রাজ্জাক বলছিলেন, ‘আমি নিজে যখন দিয়েছি, কখনই বলিনি কাজটা ভালো না। আমি সবসময় উৎসাহ দিয়েছি। আমার কাছে মনে হয়েছে এটা করা উচিৎ। টেস্টের পরই ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটের স্থান। ফিট থেকে সবার মাঠে নামা উচিৎ। দিনশেষে এখান থেকেই টেস্ট খেলোয়াড় তৈরি হবে। এখনও প্রাথমিক ধাপ, এরপর প্র্যাকটিস করবে এরপর ম্যাচে নামবে। কিন্তু ফিট থাকলে খেলার সময় আর চিন্তা করতে হবে না।’

আজ ফিটনেস টেস্টের প্রথম দিনে টেস্ট দিয়েছেন রংপুর, রাজশাহী ও ঢাকা মেট্রোর ক্রিকেটাররা। এরপর ধাপে ধাপে বাকি দলগুলোর ক্রিকেটাররাও ফিটনেস টেস্ট দেবেন। এখনো সূচি নির্ধারিত না হলেও আগামী ১৫ থেকে ১৭ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা রয়েছে জাতীয় ক্রিকেট লিগ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //