টি-টোয়েন্টি বিশ্বকাপ

করোনা পরীক্ষা শেষ, কাল দেশ ছাড়ছে মাহামুদউল্লাহরা

অনুশীলনে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সদস্যরা

অনুশীলনে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সদস্যরা

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ টুর্নামেন্টের শুরুর দিনেই মাঠে নামবে বাংলাদেশ দল। এজন্য আগামীকাল রবিবার (৩ অক্টোবর) রাতে দেশ ছাড়বে লাল-সবুজের প্রতিনিধিরা। তার আগে আজ করোনাভাইরাস পরীক্ষার নমুনা দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমসহ বিশ্বকাপ খেলতে যাওয়া সকলেই।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এসে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা দেন সবাই। এরপর অনুশীলন না করে চলে যান নিজ নিজ বাসায়। যে যেখানে অবস্থান করছেন, সেখানেই চলবে তাদের কোয়ারেন্টাইন প্রক্রিয়া। জৈব সুরক্ষা বলয়ের কারণে ওমানের উদ্দেশে যাত্রা করার আগে আগামীকালও আর অনুশীলনে নামবেন না খেলোয়াড়রা। রবিবার রাত ১০.৪৫টায় ওমানের উদ্দেশে দেশ ছাড়বেন টাইগাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানান, ‘আজ সর্বমোট ২১-২২ জনের করোনাভাইরাস পরীক্ষার নমুনা নেওয়া হয়েছে। বিদেশি কোচিং স্টাফের কেউই তো এখানে নাই, তারা একবারে ওমানে যোগ দেবেন। সাকিব ও মুস্তাফিজ দেশের বাইরে আছেন। বাকি যারা এখান থেকে যাবেন, আজ তাদের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। এখন সবাই নিজ নিজ বাসায় কোয়ারেন্টাইন করবেন। আগামীকাল রাতে ফ্লাইট।’

ওমানে পৌঁছে ৪ অক্টোবর কোয়ারেন্টাইন পালন করতে হবে গোটা দলকে। ৫, ৬ ও ৭ অক্টোবর দুপুর দেড়টায় ওমানে অনুশীলন করবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর দল উড়াল দেবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে ১০ তারিখে কোয়ারেন্টাইন শেষে ১১ তারিখে অনুশীলনে নামবে টাইগাররা। পরের দিন অর্থাৎ ১২ তারিখে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১৫ তারিখ ওমান ফিরে যাবে বাংলাদেশ দল। ১৬ অক্টোবর ফ্লাডলাইটের আলোর নিচে অনুশীলন। ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। এরপর ১৯ অক্টোবর প্রথম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানের মুখোমুখি হবে টাইগাররা। ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। এই ম্যাচটি হবে দুপুর ২টায়। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //