হৃদয়ের ৯৩ রানের পরও হারলো এইচপি দল

চার ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ৪ রানে (বৃষ্টি আইনে) হেরেছে এইচপি দল। ম্যাচে দারুণ ছন্দে থাকা এইচপির অধিনায়ক তৌহিদ হৃদয় করেছেন ৯৩ রান।

শনিবার (২ অক্টোবর) টস জিতে আগে ব্যাটিং করতে নামে বাংলাদেশ ‘এ’ দল। বৃষ্টির কারণে ‘এ’ দলের ইনিংসের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ৪৪ ওভার। উদ্বোধনী জুটিতে ৬৭ রান যোগ করেন মুমিনুল হক ও সাদমান ইসলাম। মুমিনুল ৩৪ বলে ২৭ রান করে হৃদয়ের বলে ক্যাচ আউট হন। সাদমান ৭৫ বলে ৪৭ রানের ইনিংস খেলে আউট হন হাসান মুরাদের বলে।

নাজমুল হোসেন শান্ত ১৪ বলে ১০ রান তুলতেই রানআউটের কবলে পড়েন। মোহাম্মদ মিঠুন নেমেই গোল্ডেন ডাক সঙ্গী করে সাজঘরে ফিরে যান। তাকে বোল্ড করেন মুরাদ। ৯৬ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে ‘এ’ দল।

ইমরুল কায়েসের ৩৯ বলে ৩৭ রান, ইয়াসির আলির ২৯ বলে ২০ রান, মোসাদ্দেক হোসেনের ২০ বলে রান, খালেদ আহমেদের ২১ বলে ২৫ রানে ভর করে নির্ধারিত ৪৪ ওভারে ৯ উইকেট হারিয়ে ‘এ’ দল সংগ্রহ করে ২২২ রান।

এইচপি দলের পক্ষে চারটি উইকেট শিকার করেন হাসান মুরাদ। দুইটি উইকেট পান রেজাউর রহমান রেজা। একটি করে উইকেট পান হৃদয় ও তানভীর ইসলাম।

এইচপি দলের ইনিংসের প্রথম বলেই মোসাদ্দেক হোসেন বোল্ড করেন মুনিম শাহরিয়ারকে। ১১ বলে ১৩ রান করা তানজিদ হাসান তামিম ও ১৯ বলে ১৮ রান করা পারভেজ হোসেন ইমনকেও শিকার করেন মোসাদ্দেক। শাহাদত হোসেন দীপু ১৪ বলে ৮ রান করে খালেদের বলে বোল্ড হন। তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউয়ের শিকার হন আনিসুল ইসলাম।

আজ এইচপিএর অধিনায়ক আকবর আলি খেলেননি। তার বদলে উইকেটরক্ষক ছিলেন ইমরান-উজ-জামান। ইমরান ও তানজিম হাসান সাকিব দুইজনই রানের খাতা খোলার আগেই রাকিবুল হাসানের শিকার হন। ৬৫ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে মহাবিপদে পড়ে এইচপি দল।

অষ্টম উইকেটে রাজাকে নিয়ে ১০১ রানের জুটি গড়েন হৃদয়। ৪৩ বলে ৩৩ রান করা রাজাকে শিকার করে এই জুটি ভাঙেন রাকিবুল। অধিনায়ক হৃদয় অপরাজিত থাকেন ৯৩ রান। তার ৭৯ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কা। স্ট্রাইকরেট ১২২। এ দলের পক্ষে তিনটি করে উইকেট নেন মোসাদ্দেক ও রাকিবুল।

জয়ের জন্য ৩৩ ওভারে এইচপি দলের লক্ষ্য ছিল ১৯৪ রান। তারা থামে ৮ উইকেটে ১৮৯ রানে। ফলে বৃষ্টি আইনে ৪ রানে জয় পায় ‘এ’ দল। 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ‘এ’ দল ২২২/৯ (৪৪ ওভার)

সাদমান ৪৭, ইমরুল ৩৭, মুমিনুল ২৭, ইয়াসির ২০, মোসাদ্দেক ২০;

মুরাদ ৯-০-৩০-৪, রাজা ৯-০-৫৫-২।

এইচপি দল ১৮৯/৮ (৩৩ ওভার)

হৃদয় ৯৩*, রাজা ৩৩;

মোসাদ্দেক ৭-০-২৫-৩, রাকিবুল ৭-০-২৬-৩।

বাংলাদেশ ‘এ’ দল ৪ রানে জয়ী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //