হার দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

৪ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা। ছবি : সংগৃহীত

৪ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা। ছবি : সংগৃহীত

লাল সবুজের প্রতিনিধিদের দেয়া ১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে এক পর্যায়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলংকা। তবুও শেষ হাসি হাসল তারা। বাংলাদেশের বিপক্ষে জয় দিয়ে দারুণভাবে প্রস্তুতি সেরেছে দেশটি। 

গতকাল মঙ্গলবার (১২অক্টোবর) আবুধাবিতে টস জিতে শ্রীলংকার বিপক্ষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ ১৪৭ রান করে। টার্গেটে খেলতে নেমে ৬ বল বাকি থাকতে ৪ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা। সৌম্য সরকারের অলরাউন্ড নৈপুণ্য বিফলে যায়।

ব্যাটিং করতে নেমে শুরুর দিকে দ্রুত উইকেট হারিয়ে ফেলে শ্রীলংকা। দলটি ১২ ওভারে ৭৯ রান না তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে। ঝোড়ো ব্যাটিংয়ে ১৫ ওভারে ৯৫ থেকে ১৯ ওভারে ১৪৮ রান করে ফেলে তার।

মাত্র ২৪ বলে ৫৩ রান করে এর আগে টস জিতে শ্রীলংকার বিপক্ষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ ১৪৬ রান করে। ২৬ বলে সর্বোচ্চ ৩৪ রান নিয়েছেন সৌম্য সরকার। তার ইনিংসটি সাজানো ছিল একটি চার ও দুইটি ছয় দিয়ে। এছাড়া ২০ রানের ঘর পেরোতে পারেননি কোনও ব্যাটসম্যান। লিটন ১৬, নুরুল হাসান সোহান ১৫ ও নাঈম শেখ ১১ রান করে আউট হন। মেহেদী হাসান ১৬ ও তাসকিন আহমেদ ৪ রানে অপরাজিত ছিলেন।

লঙ্কানদের হয়ে ৪ ওভারে ২৭ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন দুশমন্থ চামিরা। এছাড়া একটি করে উইকেট নেন লাহিরু কুমারা, মহেশ থিকশানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা।

এই ম্যাচে ইনজুরির কারণে খেলেননি নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার পরিবর্তে অধিনায়কত্ব করেছেন লিটন দাস।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ১৪৭/৭ (২০ ওভার)

সৌম্য ৩৪, লিটন ১৬, সোহান ১৫, নাইম ১১, মাহাদী ১৬*, তাসকিন ৪* 

চামিরা ৩/২৭

শ্রীলংকা: ১৪৮/৬ (১৯ ওভার) 

আভিষ্কা ৫৩*

শ্রীলংকা ৪ উইকেটে জয়ী। 

টস: বাংলাদেশ।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইসিসি  আয়োজিত দু’টি প্রস্তুতিমূলক ম্যাচের পরবর্তী ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে আগামীকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর)।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //