টি-টোয়েন্টি বিশ্বকাপ : বাংলাদেশ-স্কটল্যান্ড মুখোমুখি

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনেই আজ রবিবার (১৭ অক্টোবর) স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। বিশ্বকাপের প্রথম পর্বে মাঠে নামার আগে বাংলাদেশ দলের একমাত্র লক্ষ্য সুপার টুয়েলভ তথা মূল পর্ব নিশ্চিত করা। এরপরের দুই প্রতিপক্ষ স্বাগতিক ওমান এবং বিশ্বকাপে নতুন আসা পাপুয়া নিউগিনি। 

প্রথম দিন ওমানের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় স্বাগতিক ওমান-পাপুয়া নিউগিনি ও রাত ৮টায় বাংলাদেশ স্কটল্যান্ডের মুখোমুখি হবে।

দেশে গাজী টিভি (জিটিভি), টি স্পোর্টস এবং বিটিভি ম্যাচ সম্প্রচার করবে। এছাড়া রবিটহোল ইউটিউবের মাধ্যমেও দর্শকরা ম্যাচগুলো দেখতে পারবে।

প্রথম ম্যাচের আগে গতকাল শনিবার (১৬ অক্টোবর) বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ পাওয়ার হিটিংয়ের পরিবর্তে স্কিল ব্যাটিংয়ের দিকে বাংলাদেশ বেশি মনোযোগ দেবে বলে জানিয়েছেন।

মাসকাটে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, আমরা জানি অন্যান্য দলের মতো আমাদের পাওয়ার হিটিং ব্যাটার নেই, কিন্তু আমরা আমাদের স্কিল হিটিংয়ে আত্মবিশ্বাসী। বিশ্বকাপে এই দক্ষতার ওপর আমরা বেশি মনোযোগ দেব।

সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের দুটি প্রস্তুতি ম্যাচ হেরেছে বাংলাদেশ। টাইগার অধিনায়ক মনে করেন এটি খেলোয়াড়দের আত্মবিশ্বাস নষ্ট করবে না।

সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিমের ফর্ম নিয়ে মাহমুদউল্লাহ বলেন, মুশফিক একজন চ্যাম্পিয়ন ব্যাটার, তিনি যেকোনও মুহূর্তে ম্যাচ জয়ে ভূমিকা রাখতে পারে। একজন ক্রিকেটার হিসাবে যেকোনও সময় খারাপ সময়ের মধ্য দিয়ে যেতেই পারে এবং একই সময়ে আপনি যেকোনও মুহূর্তে ফর্মের ফিরতে পারেন। আমি বিশ্বাস করি মুশফিকের ফর্মে ফিরে আসার জন্য শুধু একটি ভালো ইনিংস দরকার। আমরা তাকে নিয়ে চিন্তা করছি না।

মুশফিকের পাশাপাশি সাকিব আল হাসানের ফর্মও বাংলাদেশের জন্য চিন্তার বিষয় হতে পারে। এ নিয়ে রিয়াদ বলেন, সাকিব শনিবার দলে যোগ দিয়েছেন। তিনি সুস্থ আছেন। আইপিএল শেষ করে এসে কিছুটা ক্লান্ত, কিন্তু আমার বিশ্বাস সাকিব বিশ্বকাপের সবগুলো ম্যাচ খেলার জন্য ফিট থাকবে।

টপ অর্ডারে লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ ফর্মে নেই। সৌম্য সরকার দুটি প্রস্তুতি ম্যাচে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন। তবে বড় ইনিংস খেলতে পারেননি।

বিশ্বকাপের প্রথম রাউন্ডের পরের ম্যাচে ১৯ ও ২১ অক্টোবর যথাক্রমে স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ।

প্রথম ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, সৌম্য সরকার, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //