বিশ্বকাপে ওমানের উড়ন্ত সূচনা

দাপুটে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করেছে আয়োজক ওমান। রবিবার (১৭ অক্টোবর) বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে পাপুয়া নিউ গিনিকে ১০ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৯ রান করে পাপুয়া নিউগিনি। জবাবে কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছায় ওমান (১৩১/০), ১৩.৪ ওভারে।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দারুণ হয় ওমানের। দুই ওপেনার আকিব ইলিয়াস ও যতীন্দ্র সিং দলের জয়কে ত্বরান্বিত করেন। পাপুয়া নিউ গিনির কোনো বোলারই পারেননি এই জুটিকে বিচ্ছিন্ন করে। দুজন দাপটের সাথে ব্যাট করে দলকে পাইয়ে দেয় সহজ জয়।

৪২ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন যতীন্দ্র। তার ইনিংসে ছিল সাতটি চার ও চারটি ছক্কার মার। আরেক ওপেনার আকিব ইলিয়াস করেন বরাবর ৫০ রান। ৪৩ বলের ইনিংসে তিনি হাঁকান পাচটি চার ও একটি ছক্কা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে স্কোরকার্ডে রান উঠার আগেই দুই ওপেনারকে হারায় পাপুয়া নিউ গিনি (পিএনজি)। বিলাল ও কলিমুল্লার বলে বোল্ড হন তনু উরা ও লেগা সিয়াকা। অধিনায়ক আসাদ ও চার্লেস আমিনির ব্যাটে বিপর্যয় রোধ করে পিএনজি।

৪৩ বলে ৫৬ রানের দারুণ ইনিংস খেলেন আসাদ। তার ইনিংসে ছিল চারটি চার ও তিনটি ছক্কার মার। ২৬ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৭ রান করেন চার্লেস আমিনি। ১৩ বলে ১৩ রান করেন সিসে বাউ। এতিনজনের ব্যাটেই মূলত রান আসে পিএনজির। বাকিদের মধ্যে কেউ স্পর্শ করতে পারেনি দুই অঙ্কের রান।

শেষের দিকে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে পিএনজি। ৪ উইকেটে ১০২ রান করা পিএনজি বাকি ছয় উইকেট হারায় মাত্র ২৭ রানের ব্যবধানে। বল হাতে দারুণ করেন ওমান অধিনায়ক জিশান মাকসুদ। ৪ ওভারে ২০ রানে তুলে নেন চার উইকেট। টি টোয়েন্টি বিশ্বকাপে ড্যানিয়েল ভেট্টরির পর প্রথম অধিনায়ক হিসেবে চার উইকেট পেলেন তিনি। বিলাল খান ও কলিমুল্লাহ পান দুটি করে উইকেট।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //