রাজশাহীকে হারিয়ে চট্টগ্রামের জয়

চারদিনের ম্যাচের চতুর্থ ও শেষদিনে জয়ের জন্য চট্টগ্রাম বিভাগের প্রয়োজন ছিল ৬২ রান। হাতে ৮ উইকেট। এদিন রাজশাহী বিভাগের বিপক্ষে প্রথম সেশনেই জয় তুলে নিয়েছে অধিনায়ক মুমিনুল হকের দল। 

৭৭ রান তাড়া করতে নেমে আগের দিনের ২ উইকেটের সঙ্গে আজ মাঠে নেমে দ্রুত আরও ৪ উইকেট হারিয়ে বসে চট্টগ্রাম। পরে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ইয়াসির আলী রাব্বির ব্যাটে চড়ে ৪ উইকেটের জয় পায় চট্টগ্রাম।

ম্যাচের তৃতীয় দিন গতকাল ৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই তাসামুল হক ও ইরফান শুক্কুরের উইকেট হারিয়ে বসে চট্টগ্রাম। সাদিকুর ও নাঈম হাসান সমান ৩ রানে অপরাজিত থেকে আজ চতুর্থ দিনের খেলা শুরু করেন। তবে সুবিধা করতে পারেননি তারা। বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের বলে নাঈম ফেরেন ৭ রান করে, সাদিকুর আউট হন ব্যক্তিগত ১৩ রানে।

অধিনায়ক মুমিনুল হকও কাটা পড়েন সানজামুলে। এদিন রানের খাতা খুলতে পারেনিনি তিনি। শূন্য হাতে শাহাদাত হোসেন দিপুকে আউট করে চট্টগ্রাম শিবিরে ভীতি ছড়ান তাইজুল ইসলাম। তবে সে বিপদ স্থায়ী হতে দেননি ইয়াসির রাব্বি। মোহাম্মদ ইরফানকে সঙ্গে নিয়ে ৩৯ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস খেলে দলকে লক্ষ্যে পৌঁছে দেন তিনি। ৬ উইকেট হারানো চট্টগাম জয় পায় ৪ উইকেটের ব্যবধানে।

এর আগে এবারের জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচে প্রথম ইনিংসে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ১৬৬ রান তোলে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর রাজশাহী বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ৬৮ রানের ইনিংস খেলেন বিশ্বকাপজয়ী দলের সদস্য তৌহিদ হৃদয়। মাত্র ৪২ রান দিয়ে ৪ উইকেট নেন নাঈম হাসান। 

পরে ব্যাট করতে নেমে ইয়াসির আলীর সেঞ্চুরি (১২৯) ও মুমিনুল হক এবং ইরফান শুক্কুরের ফিফটিতে ৩৪৯ রানে থামে চট্টগ্রামের ইনিংস। এতে প্রথম ইনিংস শেষে ১৮৩ রানের লিড পায় চট্টগ্রাম বিভাগ। সোমবার ম্যাচের দ্বিতীয় দিন নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে রাজশাহী বিভাগ। ব্যাট হাতে ব্যর্থ টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। দিন শেষে ৩ উইকেট হারিয়ে রাজশাহীর সংগ্রহ ৭৯ রান। 

জহুরুল ইসলাম ২১ রান আর তৌহিদ হৃদয় ২৬ রান নিয়ে ম্যাচের তৃতীয় দিন শুরু করেন। দুজনেই পেয়েছেন ফিফটির স্বাদ। জহুরুল আউট হন ৫৩ রান করে। আগের ইনিংসের সমান এই ইনিংসেও ৬৮ রান আসে তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে। প্রথম ইনিংসে ২০ রান করে আউট হওয়া সাব্বির রহমান দ্বিতীয় ইনিংসে করেন মোটে ৬ রান।

পরে ফরহাদ রেজার ৪০ ও সানজামুল ইসলামের ৩৯ রানের সুবাদে ২৫৯ রানে থামে রাজশাহীর ইনিংস। আগের ইনিংসের মতোই দ্বিতীয় ইনিংসেও সমান ৪ উইকেট পান নাঈম হাসান। দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট তার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //