ওমানকে হারিয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে ডু ওর ডাই ম্যাচে স্বাগতিক ওমানের বিপক্ষে ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে স্কটল্যান্ড। যার সুবাদে ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে দলটি।

ওমানের দেয়া ১২২ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮ বল ও ৮ উইকেট হাতে রেখেই কাঙ্ক্ষিত জয়ের বন্দরে পৌঁছে যায় স্কটিশরা।

আর এরই প্রেক্ষিতে প্রথমবারের মতো বিশ্বকাপের মূল মঞ্চে খেলার স্বপ্নভঙ্গ হয় ওমানের।

‘বি’ গ্রুপে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় আইসিসির নতুন নিয়ম মোতাবেক বিশ্বকাপের মূল পর্বে স্কটল্যান্ড প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে (সম্ভাব্য)।

অপরদিকে স্কটল্যান্ড চ্যাম্পিয়ন হওয়ায় পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা বাংলাদেশকে মূল পর্বে খেলতে হবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার (সম্ভাব্য) বিপক্ষে।

ওমানের এমিরেতস স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১২২ রানের পুঁজি পায় স্বাগতিকরা।

জবাবে ব্যাট করতে নেমে শুধু মাত্র দুই ওপেনারকে হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় স্কটল্যান্ড। সেই সঙ্গে তারা পেয়ে যায় প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের টিকিট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //