মুখোমুখি অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা, দেখে নিন সম্ভাব্য একাদশ

আত্মবিশ্বাসের দুই মেরুতে থেকে বিশ্বকাপের মূল পর্ব শুরু করছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। গায়ে ফেবারিট তকমা না থাকলেও সর্বশেষ ১০ ম্যাচের নয়টিতে জিতেছে প্রোটিয়ারা। অন্যদিকে অজিরা হেরেছে সর্বশেষ চারটি টি-২০ সিরিজে।

ওই সিরিজ হার নিয়ে অবশ্য অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ চিন্তিত নন। তার চিন্তার জায়গা ওপেনার ডেভিড ওয়ার্নারকে নিয়ে। টিম ম্যানেজমেন্টর সংগে ঝামেলায় ও ফর্মহীনতায় আইপিএল থেকে বাদ পড়ে যান তিনি। প্রস্তুতি ম্যাচ খেলেও ওয়ার্নার আশা দেখাতে পারেননি।

অন্যদিকে প্রোটিয়ারা শেষ সময়ে আত্মবিশ্বাসের আরও এক রশদ পেয়েছে। ফিটনেস নিয়ে শঙ্কা থাকলেও অধিনায়ক টেন্ডা বাভুমার খেলার বিষয়টি টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে। বোলিং আক্রমণে বাঁ-হাতি লেগ স্পিনার তাবরেজ শামসিও খেলতে প্রস্তুত।

আবুধাবিতে স্থানীয় সময় দুপুর ২টায় শুরু হওয়া এই ম্যাচে দুই দলের লড়তে হবে রোদ-গরমের বিপক্ষেও। আবহাওয়া পূর্বাভাস বলছে, সেখানে তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আইপিএলে পরে ব্যাটিং করা দল বেশি জয় পেয়েছে। বিশ্বকাপ পর্বেও পরে ব্যাটিং করা দলের সুবিধা পাওয়ার সম্ভাবনা বেশি।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিশেল মার্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কোস স্টইনিস, ম্যাথু ওয়েড, অ্যাস্টন আগার, মিশেল স্ট্রাক, অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ
কুইন্টন ডি কক, টেন্ডা বাভুমা, এইডেন মার্করাম, রেসি ভ্যান ডার ডুসন, ডেভিড মিলার, হেনরিক ক্লাসেন, ওয়ান মুলদার, কাগিসু রাবাদা, কেশব মাহরেজ, এনরিক নর্টজে, তাবরেজ শামসি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //