ভারতে ক্রিকেটার রুবেলের সফল অস্ত্রোপচার সম্পন্ন

দীর্ঘদিন ব্রেন টিউমারে ভুগছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। চিকিৎসা নিয়ে প্রায় সুস্থ হয়ে উঠছিলেন এই ক্রিকেটার। কিন্তু গত জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা যায়, পুরোনো টিউমারটি আবার নতুন করে বাড়ছে। উন্নতি চিকিৎসার জন্য নেয়া হয় ভারতের চেন্নাইয়ে। সেখানে রুবেলের সফল অস্ত্রোপচার হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) রুবেলের স্ত্রী চৈতি ফারহানা রুপা সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে এ খবর নিশ্চিত করেছেন।

স্বস্তির খবর জানিয়ে ফারহানা রুপা লিখেছেন, ‘রুবেলের সফল অস্ত্রোপচার হয়েছে। তার বেশিরভাগ টিউমার অপসারণ করা হয়েছে। তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। আশা করছি সুস্থ হতে প্রায় ২ সপ্তাহ সময় লাগবে এবং তারপর হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হবে। তার প্রোটন থেরাপির ৬টি চক্র প্রয়োজন যা অস্ত্রোপচারের তিন সপ্তাহ পরে শুরু হবে। আশা করছি ভালো কিছু হবে। ইনশাআল্লাহ।’

২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে জাতীয় দলের এই ক্রিকেটারের। দীর্ঘদিন চিকিৎসা নিয়ে প্রায় সুস্থ হয়ে উঠছিলেন এই বাঁহাতি অলরাউন্ডার। কিন্তু গত জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা যায়, পুরোনো টিউমারটি আবার নতুন করে বাড় হচ্ছে। তারপর থেকে আবার শুরু হয়েছে কেমোথেরাপি। টানা কেমোথেরাপির ফলে ইডিমা ও এপিলেপসিসে ভুগছিলেন তিনি। 

ইডিমায় টিউমারের পাশে পানি জমে। ফলে নার্ভের সমস্যা দেখা দেয় রুবেলের। এর কারণে বাঁ-হাত আর বাঁ-পা অনেকটাই দুর্বল হয়ে পড়ে। হাতের কব্জি থেকে আঙুল পর্যন্ত অবশ হয়ে থাকে, এতে নাড়াচাড়া করতে বেশ বেগ পেতে হয় রুবেলকে। আগের মতো সাবলীলভাবে কথা বলতেও সমস্যা হয়। পরে অবস্থার অবনতি হলে দ্রুত অপারেশন করাতে ভারতের চেন্নাইয়ে নেওয়া হয় মোশাররফ রুবেলকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //