দর্শকের আনাগোনায় প্রাণোচ্ছ্বল মিরপুর

মহামারি করোনার কারণে প্রায় দুই বছর দর্শকদের স্টেডিয়ামে প্রবেশ নিষিদ্ধ ছিল। পাকিস্তানের বিপক্ষে সিরিজে নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় চিরচেনা রূপে ফিরেছে মিরপুর। শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে সিরিজের প্রথম টি-টোয়েন্টি দেখতে সকাল থেকেই দর্শকরা ভিড় করেন স্টেডিয়ামের বাইরে। কারও গায়ে লাল–সবুজের জার্সি, মাথায়ও বাংলাদেশের ক্যাপ। দর্শকদের এই উন্মাদনা মাঠে ফেরার।

এই বছরের জানুয়ারিতে খেলা ফিরলেও মাঠের ‘প্রাণ’ সেই দর্শক ফেরেনি। অবশেষে ৬১৭ দিন পর কাটল সেই দর্শক খরা। করোনার দুই ডোজ টিকা নেওয়া সাপেক্ষে বাংলাদেশ–পাকিস্তান সিরিজ দেখতে টিকিট কেটে মাঠে প্রবেশ করতে পারছে দর্শক। গ্যালারির ধারণক্ষমতার ৫০ শতাংশ টিকিট ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গ্র্যান্ড স্ট্যান্ড, ভিআইপি স্ট্যান্ড, ক্লাব হাউস, সাউদার্ন/নর্দার্ন স্ট্যান্ড ও ইস্টার্ন স্ট্যান্ড–ক্যাটাগরির টিকিটের দাম পড়ছে যথাক্রমে ১০০০, ৫০০, ৩০০, ১৫০ ও ১০০ টাকা।

দুপুর ১২টার দিকে বাংলাদেশ ও পাকিস্তান দল মাঠে আসে। এরপর সাড়ে ১২টার দিকে দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয়। কঠোর নিরাপত্তা ও তল্লাশির মাধ্যমে দর্শকদের প্রবেশ করানো হয় গ্যালারিতে। স্টেডিয়ামের শূন্য আসনগুলোও যেন অপেক্ষায় ছিল দর্শকদের। মাঠে দর্শকেরা প্রবেশ করতেই আসনগুলো ‘অভ্যর্থনা’ জানায় তাদের।

মাঠে প্রবেশের জন্য লাইনে দাঁড়ানো এক দর্শক বলেন, ‘অনেক ভালো লাগছে। কষ্ট করে লাইনে দাঁড়িয়ে অনেক সময় অপেক্ষা করে টিকিট নিয়েছি।’

কালোবাজারিতে টিকিট কেনার জন্য অপেক্ষা করছিলেন একদল দর্শক। তাদের ভাষ্য, ‘টিকিট আছে, দালালের কাছে। এখন ১০০ টাকার টিকিটের দাম চাচ্ছে ১ হাজার টাকা। আমাদেরকে অপেক্ষা করার জন্য বলে গেছে, আমরা অপেক্ষা করছি।‘

পাকিস্তানি সমর্থকও খেলা দেখতে এসেছেন মিরপুরে। তারা নিজেদের দেশের জার্সি গায়ে মাঠে প্রবেশ করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //