এমিরেটস টি-টোয়েন্টি লিগে দল কিনলেন শাহরুখ খান

আইপিএলের কলকাতা নাইট রাইডার্সের মালিক তিনি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সিপিএলেও রয়েছে শাহরুখ খানের দল, ত্রিনবাগো নাইট রাইডার্স। আইপিএল, সিপিএলের গণ্ডি ছাড়িয়ে আরও একটি ফ্রাঞ্চাইজি দল কিনলেন বলিউডের বাদশাহ শাহরুখ খান।

সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে চলা এমিরেটস টি-টোয়েন্টি লিগেও দল কিনেছেন কিং খান। জানা গেছে, ছয় দলের এই টুর্নামেন্টে এরই মধ্যে পাঁচটি দল নিশ্চিত হয়ে গেছে। শাহরুখ ছাড়া ওই টুর্নামেন্টে দল কিনেছে আইপিএলের আরও দুটি ফ্র্যাঞ্চাইজি।

এ দুটির মালিক হলেন মুকেশ আম্বানির মুম্বাই ইন্ডিয়ান্স এবং কিরণ কুমার গ্রান্ধি। যদিও শাহরুখ এমিরেটস টি-টোয়েন্টি লিগে নিজের দলের নাম কী দেবেন, তা এখনও জানা যায়নি।

এমিরেটস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দুবাই হচ্ছে শাহরুখের কাছে দ্বিতীয় ঘরের মতো। সেখানে তিনি একটা ব্র্যান্ড। তাই সেখানে টুর্নামেন্টে তিনি দল কিনবেন, এ বিষয়ে তারা আগে থেকে নিশ্চিত ছিলেন।’

এছাড়া অর্থলগ্নি সংস্থা ক্যাপ্রি গ্লোবাল ও বিগ ব্যাশের ফ্র্যাঞ্চাইজি সিডনি সিক্সার্সও দল কিনেছে সেখানে। ষষ্ঠ দলটি কেনার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। আইপিএলেও দল কিনতে আগ্রহ দেখিয়েছিল এই ক্লাবটি। কিন্তু নিলামে পিছিয়ে থাকার কারণে আইপিএলে নতুন দু্টি ফ্রাঞ্চাইজি বিক্রি হলেও তারা পায়নি।

আইপিএলের সাবেক চিফ অপারেটিং অফিসার সুন্দর রমনের মস্তিষ্কপ্রসূত হচ্ছে এমিরেটস টি-টোয়েন্টি প্রতিযোগিতা, যা জানুয়ারি মাসে অনুষ্ঠিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। আয়োজনের দায়িত্বে রয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ড।

তারা প্রথমে কলকাতা ও মুম্বাইয়ের পাশাপাশি মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই ফ্র্যাঞ্চাইজির কাছেও আবেদন করেছিল। প্রথমে রাজি হলেও পরে পিছিয়ে আসে চেন্নাই। এদিকে কিরণ কুমার গ্রান্ধি নিজে থেকেই দল কিনছেন। কারণ দিল্লি ফ্র্যাঞ্চাইজির আর এক অংশীদার পার্থ জিন্দাল সেখানে দল কেনেননি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //