মুস্তাফিজের সেই ভক্ত কারাগারে

জৈব সুরক্ষা বলয় ভেঙে মাঠে ঢুকে পড়া ক্রিটেকার মুস্তাফিজুর রহমানের ভক্ত রাসেলের রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রবিবার (২১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া এ আদেশ দেন।

মিরপুর মডেল থানার নন জিআর শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম এ তথ্য জানান।  

মিরপুর মডেল থানার এসআই সঞ্জীব কুমার সাহা রাসেলকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে সাতদিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, ২০ নভেম্বর বিকেল ৫টার দিকে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ বনাম পাকিস্তান দলের মধ্যকার আন্তর্জাতিক দ্বিতীয় টি-২০ ক্রিকেট ম্যাচে পাকিস্তান দল ব্যাটিং করছিল। ১২তম ওভার চলাকালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার মুস্তাফিজুর রহমান বোলিং করার সময় নর্দান স্ট্যান্ড দর্শক গ্যালারি থেকে রাসেল তার নিজের কাছে থাকা জাতীয় পতাকা গ্যালারির রেলিংয়ে পেঁচিয়ে তা বেয়ে নিচে নেমে মাঠে প্রবেশ করেন। মাঠের মধ্যে সন্দেহজনকভাবে এদিক-সেদিক দৌড়াতে থাকেন। এক পর্যায়ে বিসিবির নিরাপত্তায় নিয়োজিতদের বিষয়টি দৃষ্টিগোচর হতে তারা দৌড়ে আসামিকে ধরে মাঠের বাইরে নিয়ে আসেন।

রাসেলকে বিসিবি কর্তৃপক্ষ মিরপুর মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করে। তার এমন দুরভিসন্ধিমূলক ও সন্দেহভাজন কাজের জন্য তাকে জিজ্ঞাসা করলে সে কোনো সদুত্তর দিতে পারেনি। সে অসংলগ্ন এলোমেলো তথ্য দেয়।

আবেদনে বলা হয়, শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম একটি প্রথম শ্রেণির কেপিআই এবং সংরক্ষিত এলাকা জানা সত্ত্বেও রাসেল মাঠে অবৈধভাবে অনধিকার প্রবেশ করে কোনো ধর্তব্য অপরাধ করার উদ্দেশে সন্দেহজনকভাবে মাঠের মধ্যে প্রবেশ করেছে মর্মে তাকে ৫৪ ধারায় গ্রেফতার করা হয়। রাসেলের বিরুদ্ধে তদন্ত অব্যাহত রয়েছে।  

তবে আসামি পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //