নিউজিল্যান্ড সিরিজেও খেলা হচ্ছে না তামিমের

আসন্ন নিউজিল্যান্ড সিরিজেও খেলা হচ্ছে না দেশসেরা ওপেনার ও বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের। কারণ আগামী মাসের শেষ সপ্তাহে আবার তামিমের আঙুলের অবস্থা পর্যবেক্ষণ করবেন চিকিৎসক।

আর ডিসেম্বরের মাঝামাঝিই নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। তাই নিশ্চিত হয়েছে নিউইজল্যান্ড সিরিজেও তামিমের না থাকা।

গত মাসে নেপালে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসর এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে চোট পান তামিম।  বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পেয়েছিলেন তিনি। এরপর দেশে ফিরে স্ক্যান করার পর তার আঙুলে চিড় ধরা পড়ে। প্রায় এক মাস মাঠের বাইরে থাকার পর সম্প্রতি নেটে ব্যাটিং শুরু করেছিলেন তিনি। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই মিলল আরেক দুঃসংবাদ।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার কথা ছিল তামিমের। সেই লক্ষ্যে অনুশীলনও শুরু করেন তিনি। স্পিন বোলিংয়ের বিপক্ষে বেশ সাবলীল ব্যাটিং করলেও পেস বোলিং খেলতে সমস্যা হচ্ছিল তামিমের। শেষ পর্যন্ত শঙ্কাটাই সত্যি হলো।

এরপর ভিডিওকলে চিকিৎসককে দেখিয়ে তার পরামর্শ মতোই পরীক্ষা-নিরিক্ষা করানোর জন্য ইংল্যান্ডে যান তামিম।

তবে আঙুলে শেষ পর্যন্ত অস্ত্রোপচার লাগছে না। তামিম গতকাল সোমবার (২২ নভেম্বর) লিডসে দেখা করেন বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে। পরীক্ষা-নিরিক্ষা করে চিকিৎসক জানান, আগামী মাসের শেষ সপ্তাহে আবার তামিমের আঙুলের অবস্থা পর্যবেক্ষণ করবেন।

ইংল্যান্ড থেকে ফোনে তামিম বললেন, অনেকটা সময় মাঠের বাইরে থাকতে হলেও দুশ্চিন্তার বড় একটা পাথর সরে গেছে বুক থেকে। খুব টেনশনে ছিলাম যে অপারেশন লাগে নাকি। সেটা আর লাগছে না। অপারেশন করাতে হলে ৮ থেকে ১২ সপ্তাহের জন্য বাইরে থাকতে হতো। এখন ডাক্তার বলেছেন, আমার একটা ফ্র্যাকচার প্রায় সেরে উঠেছে। আরেকটি আপাতত সারবে না। ব্যথাও থাকবে। তবে আমার হাতের রেঞ্জ স্বাভাবিক হওয়ার জন্য চার সপ্তাহ অপেক্ষা করতে হবে।

তিনি বলেন, ডিসেম্বরের শেষ সপ্তাহে তিনি আবার আঙুল দেখবেন বলে জানিয়েছেন। দেখার পর সবুজ সঙ্কেত পেলে, তখন হয়তো হালকা ব্যাটিং শুরু করতে পারব।

এদিকে নিউজিল্যান্ড সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথমটি শুরু নতুন বছরের প্রথম দিনে, মাউন্ট মঙ্গানুইতে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //