২৭০ রানে জয় পেল বাঘিনীরা

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ৩২২ রান করে ২৭০ রানের ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দেশের ক্রিকেট ইতিহাসে এটিই সর্বোচ্চ রানের ব্যবধানে জয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর)  বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে শারমিন আক্তারের সেঞ্চুরিতে ৫ উইকেটে ৩২২ রানের সংগ্রহ করে বাংলাদেশ। টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩০ ওভার তিনবলে ৫২ রানে অলআউট হয় যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দল।

এর আগে,  জিম্বাবুয়ের হারারের সানরাইজ স্পোর্টস ক্লাবে টস হেরে ব্যাটিং পায় বাংলাদেশ। দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শারমীন আখতারের ব্যাটে দারুণ গতিতে এগোয় তারা। ৯৬ রানের এই জুটি ভাঙে মুর্শিদা ৪৭ রানে আউট হলে।

তারপর একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে গেছেন শারমীন। অধিনায়ক নিগার ৩৩ রানে রান আউট হলে ফারজানা হককে নিয়ে ১৩৭ রানের জুটি গড়েন তিনি।

ফারজানা ৬২ বলে ৬ চারে ৬৭ রান করেন। শারমীন ১১৭ বলে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করে ফেলেন। তিনি অপরাজিত ছিলেন ১৩০ রানে। তার ১৪১ বলের ইনিংসে ছিল ১১ চার।

মোকশা চৌধুরী সর্বোচ্চ দুটি উইকেট নেন যুক্তরাষ্ট্রের পক্ষে।

হারারেতে দ্বিপাক্ষিক সিরিজ, প্রস্তুতি ম্যাচ ও বিশ্বকাপ বাছাই মিলিয়ে পাঁচ ম্যাচ খেলে সবগুলো জিতেছে বাংলাদেশ। এবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫ উইকেটে ৩২২ রানের বিশাল সংগ্রহ করে জয় ছিনিয়ে নেয় নিগার সুলতানার দল।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৫০ ওভারে ৩২২/৫ রান (শারমিন আক্তার ১৩০*, ফারজানা হক ৬৭, মুরশিদা খাতুন ৪৭, নিগার সুলতানা ৩৩, লতা মণ্ডল ১৭*)।

যুক্তরাষ্ট্র: ৩০.৩ ওভারে ৫২/১০ রান (তাড়া নরিস ১৬, সিন্ধু  ১৫; ফাহিমা খাতুন ২/৫, সালমা খাতুন ২/১০, রুমানা আহমেদ ২/১১)।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //