তারকা ক্রিকেটারদের যত যৌন কেলেঙ্কারি

যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে অস্ট্রেলিয়া জাতীয় টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন টিম পেইন। খবরটা কিছুদিন আগের। চার বছর আগে নিজের করা অপরাধের শাস্তি এখন এসে পেলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে ক্রিকেট পাড়ায় পেইন-ই প্রথম নন। তার আগেও বহু তারকা ক্রিকেটার জড়িয়েছেন যৌন কেলেঙ্কারিতে। 

তালিকায় যেমন রয়েছে ‘ব্যাড বয়’ খ্যাত শেন ওয়ার্নের নাম, তেমনি রয়েছে সাবেক পাকিস্তানি তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদির নাম-ও। নানান সময়ে এই ক্রিকেরটাররা নিজেদের জড়িয়েছেন এসব কেলেঙ্কারিতে।

কেউ কেউ শাস্তি পেয়েছেন, কেউ বা পার পেয়ে গেছেন। ক্রিকেট দুনিয়ার সবথেকে আলোচিত চার ক্রিকেটার, যারা কিনা জড়িয়েছেন যৌন কেলেঙ্কারিতে, তাদের নিয়েই এই প্রতিবেদন। 

শেন ওয়ার্ন
এ তালিকার শীর্ষে থাকবেন অস্ট্রেলিয়ারই কিংবদন্তি শেন ওয়ার্ন। ব্রিটিশ নার্স ডনা রাইট থেকে শুরু করে ২০০৬ সালে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে হ্যাম্পশায়ার-মিডলসেক্স ম্যাচের আগের দিন দুই মডেলের সঙ্গে যৌনতা, একাধিক বিবাহবহির্ভূত সম্পর্ক, ২০১১ সালে আইপিএলে স্টেডিয়ামে প্রকাশ্যে তৎকালীন বান্ধবী এলিজাবেথ হার্লেকে চুম্বন—এরকম বহু কাণ্ডের হোতা ওয়ার্ন। 

ক্রিস গেইল
ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটার মাঠে যেরকম ঝড় তোলেন, মাঠের বাইরেও তেমনই। ২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার হোটেলের ঘরে তিন ব্রিটিশ নারীর সঙ্গে দেখা যায় তাকে। ওয়েস্ট ইন্ডিজ দলের দেহরক্ষী পুলিশ ডেকে তিন মহিলাকে তাদের হাতে তুলে দেন। বেঁচে যান গেইল। এছাড়া আরও অনেকবার যৌন কেলেঙ্কারিতে জড়িয়েছে গেইলের নাম।

ইয়ান বোথাম
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ইয়ান বোথামের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি এক অস্ট্রেলীয় পরিচারিকার সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হয়েছিলেন। ইংল্যান্ডেরই আরেক সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেনের বিরুদ্ধেও অভিযোগ তুলেছিলেন টেলিভিশন শো 'বিগ ব্রাদার'-এর তারকা ভ্যানেসা নিমো।

শহিদ আফ্রিদি
তালিকায় রয়েছে বুম বুম আফ্রিদিও। নারী মহলে তুমুল জনপ্রিয় ক্রিকেটার শহিদ আফ্রিদিও জড়িয়েছিলেন যৌন কেলেঙ্কারিতে। একবার করাচির একটি হোটেল রুমে বেশ কয়েকজন নারীর সঙ্গে পাওয়া যায় আফ্রিদিকে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //