মাঠে উইকেট দেখতে শাহীন আফ্রিদিকে বাধা

আগামীকাল দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ম্যাচের আগের দিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ দলের অনুশীলন হয় সকালে।

বাংলাদেশের অনুশীলন চলাকালে উইকেট প্রস্তুত করার কাজ ছিল। স্বাগতিকদের অনুশীলন শেষে পাকিস্তানের অনুশীলন শুরু হয় দুপুর দেড়টায়।

ততক্ষণে কিউরেটররা প্রথম টেস্টের উইকেট প্রস্তুতের কাজ শেষ করে ফেলেছেন। উইকেটের কাজ শেষ হওয়ায় স্বাভাবিকভাবেই উইকেট কভার দিয়ে ঢেকে ফেলা হয়। এসময় পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি অনুশীলনে নেমে উইকেট দেখতে চান। কারও অনুমতি ছাড়াই পুরো কভার উঠাতে চাচ্ছিলেন তিনি। তবে মাঠে থাকা গ্রাউন্ডসম্যানরা বাধা দেন শাহীনকে। উইকেটের পাশে অনেকক্ষণ অপেক্ষা করে শেষমেশ চলে যান।

ম্যাচের আগের দিন সামনে থেকে দেখার সুযোগ না হলেও পাকিস্তান সাগরিকার উইকেট যতটা দেখেছে, তাতে মোটামুটি ধারণা হয়েছে অধিনায়ক বাবর আজমের। সংবাদ সম্মেলনে বাবর বলেন, ‘পিচ দেখে মনে হচ্ছে টিপিক্যাল বাংলাদেশি উইকেট। কাল দেখলাম কিছুটা ঘাস ছিল। এখানে স্পিনাররা সহায়তা পায়, শেষদিকে পেসাররাও সুবিধা করতে পারে। কন্ডিশন যত কাজে লাগাতে পারব আমাদের জন্য তত ভালো।’

বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক অবশ্য সকালের দেখায় ব্যাটিং বান্ধব উইকেটেরই প্রত্যাশা করছেন। তিনি বলেন, ‘আমার কাছে মনে হচ্ছে খুব ভালো, ব্যাটিং উইকেট হবে। ব্যাটিংয়ের জন্য সহায়ক হবে। গত সিরিজগুলোতে চট্টগ্রামের উইকেট ভালো ছিল। আমার থেকে আপনারা ভালো বোঝেন, বাইরে থেকে যারা দেখে তারা আরও ভালো বোঝে। চট্টগ্রামের উইকেট সবসময় ব্যাটিংয়ের জন্য ভালো হয়।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //