মুশি-লিটনের ব্যাটে স্বস্তিতে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লিটন দাস ও মুশফিকুর রহিমের দাপুটে ব্যাটিংয়ে দ্বিতীয় সেশনে কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। পাকিস্তানি বোলারদের শাসন করে এই সেশন থেকে লিটন-মুশফিক তুলেছেন ১০২ রান। দুজনের ১২২ রানের অবিচ্ছেদ্য জুটিতে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ দলের সংগ্রহ ১৭১ রান। লিটন ৬২ ও মুশফিক ৫৫ রানে আবার ব্যাটিং শুরু করবেন।

চট্টগ্রাম টেস্ট দিয়ে শুরু হয় বাংলাদেশের বিশ্ব চ্যাম্পিয়নশিপে যাত্রা। পাকিস্তানের বিপক্ষে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেয় স্বাগতিকরা।

টস জিতে বাংলাদেশের হয়ে ওপেন করতে নামেন সাদমান ইসলাম ও সাইফ হাসান। প্রথম ওভারেই শাহিন আফ্রিদির মুখোমুখি সাদমান। তার ওভারটি দেখেশুনে খেলেন এই ওপেনার। তবে প্রথম ওভারেই আউট হতে পারতেন তিনি। শাহিনের প্রথম ওভারে সাদমানের ব্যাটের কানায় লেগে তালুবন্দী করেন উইকেটকিপার রিজওয়ান। কিন্তু কেউ আবেদন না করায় প্রথম ওভারেই বেঁচে যান সাদমান। 

দ্বিতীয় ওভারে হাসান আলীকে চার মেরে বাংলাদেশের রানের খাতা খোলেন সাইফ। দুই ওপেনার মিলে ভালো শুরুর আভাসই দিচ্ছিলেন। কিন্তু ইনিংসের পঞ্চম ওভারে শাহিন শাহ আফ্রিদির করা বাউন্সার সামলাতে গিয়ে আবিদ আলির হাতে ক্যাচ তুলে দেন সাইফ হাসান। আউট হওয়ার আগে করেন ১৪ রান।

দলীয় ৩৩ রানে হাসান আলীর বলে এলবিডাব্লিউ হলেন সাদমান ইসলাম। পাকিস্তানের আবেদনে আউটের সিদ্ধান্তে দিলে রিভিউ নিয়েছিলেন বাংলাদেশের ওপেনার। কিন্তু উইকেট বাঁচাতে পারেননি। ২৮ বলে ১৪ রান করেন সাদমান। তিনটি চার ছিল তার ইনিংসে।

৩৩ রানে ২ উইকেট হারানোর পর মুমিনুল হকে ভালো কিছুর আশায় ছিল বাংলাদেশ। কিন্তু হাল ধরতে পারলেন না তিনি। পাকিস্তানের রিভিওতে সাজঘরে ফিরতে হয় টাইগার অধিনায়ককে। ১৯ বলে মাত্র ৬ রান করেছেন অধিনায়ক। মুমিনুল হক আউট হওয়ার ৬ বল পর বিদায় নিলেন নাজমুল হোসেন শান্ত। ফাহিম আশরাফের বলে সাজিদ খানের ক্যাচ হন এই ব্যাটসম্যান। ৩৭ বলে ২ চারে করেন ১৪ রান।

প্রথম সেশনে ৪ উইকেট হারায় বাংলাদেশ। এরপরেও গল্পটা লিটন ও মুশফিকের। অবিচ্ছিন্ন ১২২ রানের জুটিতে পথ দেখিয়েছেন দলকে।

বাংলাদেশ দল

সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন।

পাকিস্তান দল

আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফাহিম আশরাফ, নওমান আলী, হাসান আলী, শাহীন শাহ আফ্রিদি, সাজিদ খান।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //