দেশে ফিরল নারী ক্রিকেট দল

দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। যেভাবে চেয়েছিলেন অধিনায়ক নিগার সুলতানা, সেভাবে হয়নি। করোনাভাইরাসের কারণে আগেভাগেই শেষ হয়ে গেছে বিশ্বকাপ বাছাইপর্ব। যখন ‘শেষ’ হচ্ছে, তখন গ্রুপের শীর্ষে থাকায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ নারী দলের বিশ্বকাপ যাত্রা, ইতিহাসে প্রথমবারের মতো। 

বুধবার (১ ডিসেম্বর) সকালে ঢাকায় পা রাখে দলটি। সকাল ৮টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে বাংলাদেশ নারী দলকে বহনকারী বিমানটি।

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের জন্য অনেক লম্বা হয়েছে নিগারদের স্বদেশযাত্রা। জিম্বাবুয়ে থেকে নামিবিয়ায় যেতে হয়েছে প্রথমে। এরপর ওমানের মাসকাট হয়ে প্রায় তিনদিনের লম্বা ভ্রমণের পর দেশে ফিরতে পেরেছে বাংলাদেশ দল।

দেশে ফিরেও নিগারদের নিস্তার নেই। আফ্রিকা থেকে ফেরত আসায় দেশের করোনা নীতিমালা অনুসারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেতে হয়েছে দলের সবাইকে।

গেল নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্ব ও জিম্বাবুয়ে সিরিজ খেলতে আফ্রিকান মুল্লুকে পা রাখে বাংলাদেশ দল। সেখানে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করে যাত্রা শুরু করে দলটি। এরপর পাকিস্তান আর যুক্তরাষ্ট্রকে হারায় বাংলাদেশ। তৃতীয় ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে হারে বৃষ্টি আইনে। তবে শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার আগেই করোনার কারণে খেলা যায় থমকে। তাতেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা। আগামী বছর নিউজিল্যান্ডের অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। সেখানেই বাংলাদেশ খেলবে প্রথমবারের মতো।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //