ধানক্ষেতে খেলতে দিলে ওখানেও খেলতে হবে: মুমিনুল

ঘরের মাঠে বাংলাদেশ সব সময়ই অপ্রতিরোধ্য। কিন্তু প্রতিপক্ষ যদি উপমহাদেশের, তখন উইকেট নিয়ে ভাবতে হয়। ভারত-পাকিস্তান এমনটি শ্রীলঙ্কা এলেও ঘাম ছুটে যায় বাংলাদেশের। তখন মিরপুর কিংবা চট্টগ্রাম, কোনো উইকেটই যেন কাজে আসে না।

বিশ্বকাপের আগে মিরপুরের উইকেটে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে বধ করা বাংলাদেশ সম্প্রতি পাকিস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজে হেরেছে ০-৩ ব্যবধানে। চট্টগ্রাম টেস্টে হার ৮ উইকেটে।

আগামীকাল থেকে মিরপুরে শুরু হচ্ছে দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগে উইকেট নিয়ে প্রসঙ্গ তোলা হলো সংবাদ সম্মেলনে। যেখানে অধিনায়ক মুমিনুল হক বললেন, উইকেট নিয়ে অজুহাত দেয়া ঠিক না। পেশাদার ক্রিকেটারদের ধানক্ষেতে খেলতে দিলেও সেখানে খেলা উচিত।

মুমিনুল বলেন, ‘আপনারা সবাই জানেন উপমহাদেশের দলগুলো স্পিন খুব ভালো খেলে। আমার কাছে মনে হয় উপমহাদেশের দলগুলোর বিপক্ষে স্পিন উইকেট না খেলাই উচিত। অন্যান্য সব দলই তাই করে। আমার মনে হয় ফ্লাট উইকেটই বেটার।’

তিনি আরো বলেন, ‘আপনি বলছেন একজন পেশাদার ক্রিকেটার হিসেবে উইকেট নিয়ে অজুহাত দেয়াটা কোনোভাবেই কাম্য নয়। আমি নিজেও এর সাথে কখনো একমত না। পেশাদার ক্রিকেটের হিসেবে ধানক্ষেতে খেলতে দিলে ওখানেও খেলতে হবে। আমার কাছে মনে হয় এগুলো অজুহাত হিসেবে দাঁড় না করিয়ে জয়ের জন্য পেশাদার হলে আরো একটু ভালো হয়।’


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //