মিরপুর টেস্ট ‘ড্র’ হতে চলেছে

দ্বিতীয় দিনের মতো মিরপুর টেস্টের তৃতীয় দিনের খেলাও শুরু হওয়ার কথা ছিল আধঘণ্টা আগে। কিন্তু আবহাওয়া বিরুপ। দিনের শুরু থেকেই বৃষ্টি। রাতেও হয়েছে বৃষ্টি। ঘূর্ণিঝড় জোয়াদের প্রভাবে টানা বৃষ্টি গোটা দেশেই।

আগের দিন বৃষ্টি হয়েছে থেমে থেমে। রাতেও ছিল সেই ধারা। সোমবার সকাল থেকে আকাশের কান্না চলেছে অঝোরধারায়। মাঠ ও উইকেট ঢেকে রাখা হয়েছে যথারীতি। মাঠের নানা জায়গায় জমেছে পানি।

খেলা সময় মতো শুরু হচ্ছে না জেনেই মাঠেই আসেনি দুই দল। প্রকৃতির বিরূপ অবস্থা দেখে সবাইকে হোটেলেই থাকার পরামর্শ দিয়েছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ।

প্রথম দিনে খেলা হয়েছিল ৫৭ ওভার, দ্বিতীয় দিনে ৬.২ ওভার। আবহাওয়ার পূর্বাভাস বলছেন, সোমবার সারাদিনই বৃষ্টি হতে পারে। প্রথম ইনিংসে দুই দিনে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ১৮৮ রান। বাবর আজম ৭১ ও আজহার আলী ৫২ রানে আছেন অপরাজিত।

টেস্টে পাকিস্তানের সাথে জয়ের রেকর্ড নেই বাংলাদেশের। তবে আছে একটি ড্রয়ের ঘটনা। সেটিও ২০১৫ সালের মে মাসে খুলনায়। দুই দলের রান বন্যায় সেই টেস্ট হয়েছিল ড্র। বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ৩৩২। জবাবে মোহাম্মদ হাফিজের ডাবল সেঞ্চুরিতে পাকিস্তান করেছিল ৬২৮ রান। দ্বিতীয় ইনিংসে বরাবর খারাপ করা বাংলাদেশ সেবার করে দারুণ। তামিম ইকবাল করেন ডাবল সেঞ্চুরি। ইমরুল কায়েস করেন ১৫০ রান। ৬ উইকেটে ৫৫৫ রানের পর ম্যাচ হয় ড্র। ছয় বছর পর আবার পাকিস্তানের সাথে ড্রয়ের সম্ভাবনা মিরপুরে। সেটি অবশ্য বেরসিক বৃষ্টির কারণে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //