জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের দেহে করোনা

নারী বিশ্বকাপ বাছাই পর্বে দারুণ সাফল্য পেয়েছেন জাহানারা আলম, সালমা খাতুনরা। গত বুধবার সকালে দেশে ফিরেছেন নারী দলের ক্রিকেটাররা। ছিলেন ৫ দিনের কোয়ারেন্টাইন। তবে জানা গেছে, দুজন খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিষয়টি নিশ্চিত করেছে। যদিও আজ সোমবার (৬ ডিসেম্বর) করোনাভাইরাস পরীক্ষা হয়নি মেয়েদের। দেশে ফিরে রাজধানীর একটি হোটেলে কোয়ারেন্টাইনে ছিলেন তারা। ৫ দিনের কোয়ারেন্টাইন শেষে আজ নিজ নিজ বাড়ি ফেরার কথা ছিল তাদের। তবে দেশে ফিরে করা প্রথম পরীক্ষাতেই দুজন আক্রান্ত হন। যা এতোদিন গোপন রেখেছিল বিসিবি।

দিন কয়েক আগেই নারী ক্রিকেটাররা জিম্বাবুয়ে থেকে ফিরেছেন দেশে। করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রনের’ কারণে স্থগিত হয়ে গেছে জিম্বাবুয়েতে মেয়েদের বিশ্বকাপ বাছাই। যেখানে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় বিশ্বকাপে পা রেখেছে বাংলাদেশের মেয়েরা। আগামী বছর নিউজিল্যান্ডের অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। সেখানেই টাইগ্রেসরা খেলবে প্রথমবারের মতো।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রণের কারণে জিম্বাবুয়ে থেকে নারী ক্রিকেটারদের ঢাকায় ফিরতে হয়েছে বেশ কয়েকটি দেশ ঘুরে। দক্ষিণ আফ্রিকা অঞ্চলে উৎপত্তি এই ধরনের। যেহেতু বাছাই পর্ব জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হয়েছে, এজন্য আক্রান্ত হওয়া নারী ক্রিকেটার দুজনের শরীরে ওমিক্রনে পাওয়া যায় কি না সেটি পরীক্ষা করা হবে।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে গিয়েছিল বাঘিনীরা। সেখানে বাছাইপর্ব খেলতে নামার আগে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের একটি একদিনের সিরিজে অংশ নেয় নারীরা। সেই সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে ২০২২ একদিনের বিশ্বকাপের বাছাইপর্বটাও দাপটের সাথেই শুরু করে বাংলাদেশ দল।

নিজেদের প্রথম ম্যাচে গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল পাকিস্তানকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয়। যদিও পরের ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে হার কিছুটা কঠিন করে দেয় বাংলাদেশ দলের কোয়ালিফাই করার রাস্তাটা। তবে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে টুর্নামেন্ট স্থগিত হয়ে গেলে নিয়ম অনুযায়ী প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার টিকিট পায় বাংলাদেশ নারী দল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //