ঢাকা টেস্ট : শুরুতেই আজহারকে ফেরালেন ইবাদত

অবশেষে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে। বৃষ্টি বাগড়া না দেওয়ায় আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল ১০টা ৫০ মিনিটে মাঠে নেমেছে দুই দল।

আর দিনের শুরুতেই আজহার আলীকে সাজঘরে পাঠিয়েছেন পেসার এবাদত হোসেন। এবাদতের শর্ট বলে পুল করতে চেয়েছিলেন, কিন্তু ব্যাটে-বলে ঠিক মতো সংযোগ হয়নি। লিটন দাসের সহজ ক্যাচে ৫৬ রানে আউট হন পাকিস্তানের সাবেক অধিনায়ক। আজহারের আউটে ভেঙে যায় ১২৩ রানের জুটি। ক্রিজে নতুন ব্যাটসম্যান ফাওয়াদ আলম এসেছেন। 

পাকিস্তানের সংগ্রহ ৬৭ ওভারে ৩ উইকেটে ১৯৭ রান। 

আগের দিন টানা বৃষ্টির কারণে বাংলাদেশ ও পাকিস্তান দুই দলই হোটেল থেকে বের হয়নি। তবে বৃষ্টি থেমে যাওয়ায় চতুর্থ দিন সকালেই ক্রিকেটাররা চলে আসেন মাঠে। ১০টা ১০ মিনিটে শেরে বাংলা ক্রিকেট মাঠ পরিদর্শন করে খেলা শুরু হওয়ার সময় জানিয়ে দেন আম্পায়াররা। তারা জানিয়েছেন, সারা দিনে ৮৬ ওভার বোলিংয়ের চেষ্টা করা হবে।

মাঠ ভেজা থাকায় এদিনের খেলাও শুরু হতে পারেনি নির্ধারিত সময়ে। আগের দিন জানানো হয়েছিল, সকাল সাড়ে ৯টায় শুরু হবে ব্যাট-বলের লড়াই। 

মিরপুরের আকাশ এখনও মেঘলা। দেখা নেই সূর্যের। ফ্লাড লাইটের আলোতে চলছে খেলা।

ঢাকা টেস্টের শুরু থেকেই হানা দিয়েছে বৃষ্টি। প্রথম দিনে বৃষ্টি ও আলোক স্বল্পতায় খেলা হয় ৫৭ ওভার। দ্বিতীয় দিনে থেমেথেমে চলা বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারে কেবল ৬.২ ওভার। আর তৃতীয় দিনের পুরোটাই গেছে বৃষ্টির পেটে। একটি বলও গড়াতে পারেনি মাঠে।

দ্বিতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান প্রথম ইনিংস: ৬৩.২ ওভারে ১৮৮/২ (আবিদ ৩৯, শফিক ২৫, আজহার ৫২*, বাবর ৭১*; ইবাদত ১২-১-৪৮-০, খালেদ ৭.২-১-২৬-০, সাকিব ১৫-৬-৩৩-০, তাইজুল ১৭-৫-৪৯-২, মিরাজ ১২-২-৩১-০)।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //