নিউজিল্যান্ড থেকে এসেছে সুখবর

শেষ করোনাভাইরাস পরীক্ষায় করোনা আক্রান্ত রঙ্গনা হেরাথ ছাড়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাকি সবাই নেগেটিভ প্রমাণিত হয়েছেন। সব শঙ্কা দূরে ঠেলে আগামীকাল (২১ ডিসেম্বর) অনুশীলন শুরু করবে টাইগাররা।

নিউজিল্যান্ড থেকে সোমবার (২০ ডিসেম্বর) সকালে পাঠানো এক ভিডিও বার্তায় এমন কথা জানিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। 

দেশবাসীর কাছে দোয়া চেয়ে সুজন বললেন, ‘গতকাল (১৯ ডিসেম্বর) আমাদের একটি কোভিড টেস্ট ছিল এখানে। আজ সকালে রেজাল্ট এসেছে, আলহামদুলিল্লাহ আমরা সবাই নেগেটিভ। এই নেগেটিভ হওয়ার কারণে আমরা এখান (কোয়ারেন্টিন) থেকে আগামীকাল বের হতে পারব এবং অনুশীলনে যেতে পারব।’ 

সুজন বলেন, ‘কাল আমাদের সোয়া ১০টা থেকে অনুশীলন শুরু লিংকন বিশ্ববিদ্যালয় মাঠে। সেখানে আমরা জিমের সুযোগ পাব। ওখানে অনুশীলন শেষে আমরা হোটেলে উঠে যাব। এরপর আমরা স্বাভাবিক চলাফেরা করতে পারব, ট্রেনিং করতে পারব, সবই করতে পারব। নিজেদের তৈরি করতে পারব প্রথম টেস্ট ম্যাচের জন্য। তো দেশবাসীর কাছে প্রত্যাশা, আপনারা আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন এখানে সুস্থ থাকি এবং ভালো একটি সিরিজ খেলতে পারি।’ 

গত ৮ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ দল। গত বছর ১৪ দিনের কোয়ারেন্টিন করলেও এবার বিসিবির বিশেষ সুপারিশে ৭ দিনের কোয়ারেন্টিনের অনুমতি দেয় নিউজিল্যান্ড স্বাস্থ্য বিভাগ। কিন্তু বিমানে একজন করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে থাকায় টিম ম্যানেজমেন্ট ও ক্রিকেটার সহ ৯ জনকে ১০ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়।

তবে গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দলটির বেশ কয়েকজন ক্রিকেটার কোয়ারেন্টিন থেকে মুক্ত হয়ে অনুশীলনে নামেন। কিন্তু এরপর আবার শুনতে হয় দুঃসংবাদ। ২১ ডিসেম্বর পর্যন্ত আবার বন্দি জীবন কাটাতে হবে তাদের। এই বন্দি জীবন শেষ হচ্ছে মুমিনুল হকদের। করোনাভাইরাস টেস্টে নেগেটিভ আসায় ২১ তারিখ থেকেই অনুশীলনে নামতে পারবে গোটা দল।

তবে করোনাভাইরাসে আক্রান্ত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে পাচ্ছে না সফরকারীরা। হোটেল থেকে এই লঙ্কানকে নিয়ে যাওয়া হয়েছে নিউজিল্যান্ডের কোভিড সেন্টারে। বর্তমানে সেখানেই আছেন তিনি।

আগামী ১ জানুয়ারি বে ওভালে সিরিজের প্রথম ম্যাচটি হবে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি হওয়ার কথা ৯ জানুয়ারি হ্যাগলি ওভালে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //