টেস্ট অধিনায়কত্বও ছাড়লেন কোহলি

টি-টোয়েন্টি ও ওয়ানডের নেতৃত্ব ছেড়েছেন আগেই। এবার টেস্ট অধিনায়কত্বও ছেড়ে দিলেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হারের পরপরই এমন সিদ্ধান্ত জানিয়ে দিলেন ভারতের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

শনিবার (১৫ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন তিনি।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট কোহলি জানিয়েছিলেন, বিশ্বকাপের পর আর টি-টোয়েন্টি দলের নেতৃত্বে থাকবেন না তিনি। সেই মোতাবেক বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পরপরই রোহিতকে নতুন টি-টোয়েন্টি অধিনায়ক ঘোষণা করে বোর্ড।

এর ঠিক এক মাসের মাথায় রোহিতের হাতে তুলে দেওয়া হয় ওয়ানডে দলের নেতৃত্বও। দক্ষিণ আফ্রিকা সফর থেকে ভারতের ওয়ানডে অধিনায়কের দায়িত্বও পালন করবেন রোহিত। তার আগে টেস্ট সিরিজে কোহলিই দলকে নেতৃত্ব দিয়েছেন।


তবে টেস্ট সিরিজ শেষ হওয়ার পরপরই কোহলি টেস্টের নেতৃত্ব ছাড়লেন। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক বার্তায় কোহলি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

কোহলির নেতৃত্বে ভারত সর্বশেষ খেলেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে। প্রথম ম্যাচ জিতলেও শেষ দুই ম্যাচ হেরে সিরিজ হেরেছে ভারত, যা মেনে নেওয়া কঠিন ছিল বলে জানিয়েছিলেন কোহলি। হারের পাশাপাশি উগ্র মেজাজের জন্য সমালোচনার তীর ধেয়ে আসছিল কোহলির দিকে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //