পদত্যাগ করেছেন বাংলাদেশের ব্যাটিং কোচ প্রিন্স

ব্যাটিং কোচের পদে দক্ষিণ আফ্রিকার অ্যাশওয়েল প্রিন্সকে আর রাখবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড, এটা অনেটাই নিশ্চিত ছিল। তার পরিবর্তে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে এরই মধ্যে ঢাকা পৌঁছেছেন জাতীয় দলের সাবেক অস্ট্রেলিয়ান কোচ জেমি সিডন্স। তবে বিসিবির সাথে চুক্তি শেষ হওয়ার আগেই আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন অ্যাশওয়েল প্রিন্স। 

বুধবার (৯ ফেব্রুয়ারি) থেকেই এই পদত্যাগ কার্যকর হবে বলে জানিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট অনলাইন (আইএলও) জানিয়েছে এ খবর।

এর অর্থ চলতি মাসে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে এবং আগামী মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের সাথে থাকছেন না প্রিন্স।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন মিডিয়াকে এ ব্যাপারে বলেন, ‘আমরা কিছুক্ষণ আগে তার পদত্যাগের ইমেইল পেয়েছি। আলোচনার মাধ্যমে বোর্ড এখন তার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবে।’

দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৯ ম্যাচ খেলা অ্যাশওয়েল প্রিন্স রাসেল ডোমিঙ্গোর কোচিং স্টাফের বহরে যোগ দেন গত বছর জুলাইয়ে। শুরুতে জিম্বাবুয়ে সফরের সময় এই সাবেক প্রোটিয়া ব্যাটার বাংলাদেশ দলের সাথে শর্ট-টার্মে যোগ দেন। এরপর তাকে স্থায়ী ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। তার চুক্তি শেষ হওয়ার কথা ছিল চলতি বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

দক্ষিণ আফ্রিকার মিডিয়া জানায়, পরিবারের সাথে বেশি সময় কাটানোর জন্যই মূলত বাংলাদেশের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন প্রিন্স। তিনি বিয়ে করেন মেলিসা কিস্টেনসামিকে এবং তাদের সংসারে তিনটি ছেলে রয়েছে।

গত কয়েক সপ্তাহের মধ্যে বাংলাদেশের কোচিং প্যানেল থেকে পদত্যাগ করা দ্বিতীয় কোচ। এর আগে নিউজিল্যান্ড সফরের পরপরই বাংলাদেশ দলের বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন ওটিস গিবসন। তিনি যোগ দেন ইংলিশ কাউন্টি ক্রিকেটের দল ইয়র্কশায়ারের প্রধান কোচ হিসেবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //