‘পাকিস্তানে অবিশ্বাস্য রকমের নিরাপদ বোধ করছি’

পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সংশয় থাকার কারণে দুই যুগ যাবত দেশটিতে ক্রিকেট দল পাটায়নি অস্ট্রেলিয়া। রবিবার (২৭ ফেব্রুয়ারি) ২৪ বছর পর সিরিজ খেলতে পাকিস্তানে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তারপরেও পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কিছুটা সংশয় ছিল। কিন্তু অস্ট্রেলিয়ার সাদা পোশাকের দলনেতা প্যাট কামিন্স বিমানবন্দর থেকে হোটেলে পর্যন্ত নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা দেখে বেশ সন্তুষ্টি প্রকাশ করেছেন।

রবিবার পাকিস্তানে পৌছানোর পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্যাট কামিন্স।

কামিন্স বলেন, আমি অবিশ্বাস্য রকমের নিরাপদ বোধ করছি। পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) আমাদেরকে সত্যিই ভালোভাবে নিরাপত্তা দিয়ে এনেছে।

তিনি আরো বলেন, আমরা আগমনের পরে কঠোর নিরাপদ ব্যবস্থা দেখেছি। আমরা বিমান থেকে নেমে সরাসরি হোটেলে চলে এসেছি। আমরা এখানে একটি সুন্দর পরিবেশ পেয়েছি। খেলা এবং অনুশীলন ছাড়া আমরা সবসময় হোটেলেই থাকবো।

কামিন্স জানান, নিরাপত্তা নিয়ে সতীর্থদের মধ্যেও কোনো শঙ্কা নেই।

তিনি বলেন, পাকিস্তান একটি অবিশ্বাস্য ক্রিকেট দেশ। এখানে আসতে পেরে আমরা নিজেদের ভাগ্যবান মনে করি। অস্ট্রেলিয়ায় অ্যাশেজে আমরা যেভাবে পারফর্ম করেছি তা নিয়ে আমি সত্যিই গর্বিত। আমাদের সামনে চ্যালেঞ্জ হলো বিদেশের মাটিতেও এটা ধরে রাখা।’

২০০৯ সালে লাহোরে সফররত শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলা হয়। এরপর থেকে ক্রিকেট বিশ্বের শীর্ষ দলগুলো সবসময় পাকিস্তানকে ‘অনিরাপদ’ মনে করে খেলতে অস্বীকৃতি জানিয়ে আসছিল। অবশেষে ৪ মার্চ থেকে রাওয়ালপিন্ডিতে পাকিস্তান-অস্ট্রেলিয়া প্রথম টেস্টের মধ্য দিয়ে সেটার অবসান হতে যাচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //