টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা দশে নাসুম

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন নাসুম আহমেদ। আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা দশম স্থানে উঠেছেন এই বাঁহাতি স্পিনার।

আজ বুধবার (৯ মার্চ) আইসিসি র‌্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালানাগাদ প্রকাশ করেছে। যেখানে বিবেচনায় নেওয়া হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ, ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট ও পাকিস্তান-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট।

৬৩৭ রেটিং পয়েন্ট নিয়ে ১৭ ধাপ এগিয়ে প্রথমবারের মতো সেরা দশে জায়গা করে নিয়েছেন তিনি।

বাংলাদেশ-আফগানিস্তান দুই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের ৬১ রানের জয়ের পথে আঁটসাট বোলিংয়ে চার ওভারে মাত্র ১০ রান দিয়ে ৪ উইকেট নেন নাসুম।

ব্যাটসম্যানের র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন লিটন কুমার দাস। ২৬ ধাপ এগিয়ে ৪৯তম স্থানে উঠে এসেছেন এই কিপার-ব্যাটসম্যান। সিরিজের প্রথম ম্যাচে চাপের মুখে ৪৪ বলে ৬০ রানের ইনিংস খেলে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন লিটন। দ্বিতীয় ম্যাচেও শুরুটা করেছিলেন দারুণ, কিন্তু আউট হয়ে যান ১০ বলে ১৩ রান করে।

দুই ধাপ পিছিয়েছেন ওপেনার নাইম শেখ, আছেন ২৭ নম্বরে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দুই ম্যাচে তিনি করেন যথাক্রমে ২ ও ১৩ রান। অধিনায়ক মাহমুদউল্লাহ আছেন ৩৪তম স্থানে। 

বোলারদের মধ্যে উন্নতি করেছেন মাহেদি হাসান। সিরিজে ১ উইকেট পাওয়া এই স্পিন অলরাউন্ডার এক ধাপ এগিয়ে আছেন ১৩ নম্বরে। দুই ম্যাচেই ম্রিয়মাণ সাকিব আল হাসান চার ধাপ পিছিয়ে নেমে গেছেন ১৯ নম্বরে। 

এক ধাপ এগিয়েছেন মুস্তাফিজুর রহমান। তিনি আছেন ২১ নম্বরে।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষে আছেন মোহাম্মদ নবি। দুইয়ে আছেন সাকিব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //