জাতীয় দলে খেলার স্বপ্ন দেখেন আশরাফুল

বয়স ৪০ ছুঁইছুঁই। তবুও জাতীয় দলে খেলার স্বপ্ন ছাড়েননি বাংলাদেশ ক্রিকেটের এক সময়ের পোস্টার বয় মোহাম্মদ আশরাফুল। প্রায় ৯ বছর হলো জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি।

আজ সোমবার (১৪ মার্চ) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা লিগের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে অংশ নিয়ে সংবাদমাধ্যমকে এমন স্বপ্নের কথা জানালেন বাংলাদেশ দলের সাবেক এই ক্যাপ্টেন।

আশরাফুল বলেন, সবার জন্যই প্রিমিয়ার লিগ গুরুত্বপূর্ণ। আমি যেহেতু এখনো খেলছি এবং স্বপ্ন দেখি বাংলাদেশ দলে খেলব। সেদিক থেকে এই লিগটা খুব গুরুত্বপূর্ণ আমার জন্য। যদি আরও দুই-তিন বছর আমার ক্যারিয়ারটা ক্যারি করতে চাই, আমার মনে হয় এই লিগে আমার ভালো কিছু করা উচিত।

কোন সংস্করণে দেশের হয়ে খেলতে চান? এমন প্রশ্নের জবাবে আশরাফুল বলেন, স্বপ্ন তো দেখি সব সংস্করণেই খেলার। কিন্তু এখন যেহেতু সামনে ঢাকা লিগ, ঢাকা লিগ নিয়েই আমি থাকতে চাই। এ জায়গায় ভালো খেলতে চাই, ব্রাদার্সের হয়ে ভালো খেলতে চাই। কিছু কিছু ভালো ইনিংস খেলতে চাই, ম্যাচ জেতানো ইনিংস খেলতে চাই।

২০১৩ সালের মে মাসে সবশেষ দেশের হয়ে খেলেছিলেন আশরাফুল। এরপর ফিক্সিংয়ের দায়ে ৫ বছরের জন্য হন নিষিদ্ধ। শাস্তি কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরলেও জাতীয় দলে ডাক পাওয়ার মতো তেমন কিছু করতে পারেননি তিনি।

আশরাফুল বাংলাদেশ দলের হয়ে ৬১ টেস্টে ছয় সেঞ্চুরি আর আট ফিফটির সাহায্যে ২৪ গড়ে করেছেন ২ হাজার ৭৩৭ রান। ১৭৭ ওয়ানডেতে তিন সেঞ্চুরি আর ২০ ফিফটির সাহায্যে ২২.২৩ গড়ে আশরাফুল করেন ৩ হাজার ৪৬৮ রান। 

আর ২৩ টি-টোয়েন্টিতে দুই ফিফটির সাহায্যে ১৯.৫৬ গড়ে ৪৫০ রান করেন আশরাফুল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //