ভয় পাবে না বাংলাদেশ

প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ খেলতে গিয়ে দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করে হারলেও তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে রোমাঞ্চকর লড়াই শেষে ৯ রানের জয় পায় টাইগ্রেসরা। এখনো বাকি রয়েছে আরও চারটি ম্যাচ।

শুক্রবার (১৮ মার্চ) বাংলাদেশ সময় ভোর চারটায় মাউন্ট মাঙ্গানুইতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবেন নিগাররা। ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডেতে এটাই হবে বাংলাদেশের প্রথম সাক্ষাৎ। স্বাভাবিকভাবেই কঠিন প্রতিপক্ষ মোকাবিলার অপেক্ষায় টাইগ্রেসরা।

তবে ভয় পাচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। পাকিস্তানকে হারানোর স্মৃতি ভুলে শুধুই সামনের দিকে দেখতে চায় বাংলাদেশ। 

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নিগার বলেছেন, প্রতিপক্ষকে কঠিন মনে করতে চান না তিনি। এমনকি সহজও মনে করতে চান না।

‘প্রথমত আমি মনে করি কোনো প্রতিপক্ষকে কঠিন কিংবা সহজভাবে নিচ্ছি না। প্রতিপক্ষকে প্রতিপক্ষভাবেই নিচ্ছি। যখন প্রতিপক্ষকে নিয়ে নেব তখন খেলাটা কিন্তু কঠিন হয়ে যাবে তাই আমরা স্বাভাবিকভাবে আমাদের শক্তি বেশি দেখার চেষ্টা করি যে আমরা কীভাবে তাদের বিপক্ষে খেলব।’

উইন্ডিজদের বিপক্ষে আগে কখনো না খেলাকে ইতিবাচক হিসেবেই দেখছেন বাংলাদেশ অধিনায়ক। নিগারের মতে, ‘এটা ভালো ব্যাপার। ওরা আমাদের চেনে না, আমরাও ওদের ব্যাপারে কিছু জানি না। এটা একটা সুবিধা হতে পারে। ওরা জানে না, আমরা কীভাবে খেলি। আমরা আমাদের শক্তির জায়গায় আস্থা রেখে খেলব। সেভাবেই পরিকল্পনা করব।’

মাউন্ট মঙ্গানুইতে প্রথমবার খেলতে নামলেও নিগার মনে করছেন, নিউজিল্যান্ডের সব ভেন্যুই প্রায় এক। তাই উইকেট দেখে সিদ্ধান্ত নেবে ম্যানেজমেন্ট।

‘আমার কাছে যেটা মনে হয় কম-বেশি সব ভেন্যুর উইকেটই প্রায় এক, অনেক স্পোর্টিং উইকেট পাব আমরা। গতকাল আমরা একটি প্র্যাকটিস সেশন করেছি সেখানে সাইড উইকেটগুলো দেখে মনে হয়েছে যে হয়তো একটু স্লো হতে পারে। আমার কাছে মনে হয় যে মেন উইকেট দেখার মতো (অবস্থানে) এখনও আমরা যেতে পারিনি। হয়তো আজকে দেখার একটা সুযোগ হবে। দেখার পর আমরা বুঝতে পারব কোন কম্বিনেশনে যাব। কিন্তু এখনও আমার কাছে মনে হয় শেষ কয়েকটা ম্যাচে যেমন দেখেছি অন্যান্য দলের উইকেট খুব ভালো বিহেভ করেছে। রানও হয়েছে আবার লো-স্কোরিং ম্যাচও হয়েছে। সবকিছু মিলিয়ে আমার মনে হয় ভালো স্পোর্টি উইকেটই পাব।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //