র‌্যাংকিংয়ে ৩৭ ধাপ এগোলেন জয়

আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন বাংলাদেশের ওপেনার মাহমুদুল হাসান জয়। ৩৭ ধাপ এগিয়ে ৬৬তম স্থানে উঠে এসেছেন জয়। তার রেটিং এখন ৪৭২। এটিই তার ক্যারিয়ার সেরা।

ডারবানের কিংসমিডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংসে যথাক্রমে- ১৩৭ ও ৪ রান করেন জয়। ক্যারিয়ারের তৃতীয় টেস্টেই প্রথম সেঞ্চুরির দেখা পান জয়।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ইনিংসে ৪৪২ মিনিট ক্রিজে থেকে ৩২৬ বল খেলে ১৫টি চার ও ২টি ছক্কায় ১৩৭ রান করেন জয়। তার সেঞ্চুরিতেই প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ২৯৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ৪ রানের বেশি করতে পারেননি জয়। ঐ ইনিংসে ১৯ ওভার ব্যাট করে মাত্র ৫৩ রানে অলআউট হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত টেস্টটি ২২০ রানের বড় ব্যবধানে হারে টাইগাররা।

ডারবান টেস্টে নিজেকে মেলে ধরতে পারেননি লিটন দাস। প্রথম ইনিংসে ৪১ ও দ্বিতীয় ইনিংসে ২ রান করেন লিটন। র‌্যাংকিংয়ে চার ধাপ পিছিয়েছেন তিনি। ৬৬২ রেটিং নিয়ে ১৭তমস্থানে আছেন লিটন। বাংলাদেশীদের মধ্যে টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটারদের তালিকায় সেরা অবস্থানে লিটন।  

বোলিংয়ে বাংলাদেশের পক্ষে ডারবান টেস্টে ৬ উইকেট নেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। তাই র‌্যাংকিংয়ে চার ধাপ এগিয়ে ৩১তমস্থানে জায়গা করে নিয়েছেন মিরাজ।  

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //