সাকিবের সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার মাটিতে দেশটির বিপক্ষে পারিবারিক সমস্যার কারণে টেস্ট সিরিজ খেলতে পারেননি এই তারকা ক্রিকেটার। একই কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তাকে পাওয়া যাবে কিনা তা নিয়ে অনিশ্চয়তায় রয়েছে বিসিবি। 

গতকাল রবিবার (১৭ এপ্রিল) মিরপুরে বিসিবি কার্যালয়ে টিম ম্যানেজমেন্টের সভা শেষে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, শ্রীলঙ্কা সিরিজে সাকিব খেলবেন কিনা তা খুব শিগগিরই সাকিবের কাছ থেকেই জানতে পারবে বিসিবি। 

তিনি বলেন, সাকিবের সাথে আলাপ আলোচনা করছেন তারা। তবে শ্রীলঙ্কা সিরিজে সাকিব খেলার বিষয়টি দুই একদিনের মধ্যে নিশ্চিত হওয়া যাবে। 

ঈদের পর ৮ মে থেকে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প। চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট শুরু হবে ১৫ মে। এখনো প্রায় মাসখানেক বাকি থাকলেও সাকিবকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা থাকছেই।

গত ১ এপ্রিল থেকে বড় মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে রয়েছেন সাকিব। সেখানে মেয়ের পড়াশোনার তদারকি করছেন তিনি। এদিকে, কয়েকদিন আগে সাকিবের শাশুড়ি ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গেছেন। তার স্ত্রী উম্মে আহমেদ শিশির বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। তার পরিবারের বাকি সদস্যরাও অসুস্থ ছিলেন। তবে তারা সেরে উঠেছেন।

উল্লেখ্য, মানসিকভাবে ফিট না থাকায় দক্ষিণ আফ্রিকা সফর থেকে শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিয়েছিলেন সাকিব। এই নিয়ে তুমুল আলোচনা-সমালোচনার পর নাটকীয়ভাবে নিজের সিদ্ধান্ত বদলে জোহেনেসবার্গে বিমান ধরেন তিনি। সেখানে গিয়ে প্রথম ওয়ানডেতে দলকে জেতান এই তারকা ক্রিকেটার। ওয়ানডে সিরিজ জেতার পর মা-সন্তান-শাশুড়িসহ পরিবারের পাঁচ সদস্য হাসপাতালে ভর্তি হওয়ায় টেস্ট সিরিজ আর খেলা হয়নি সাকিবের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //