মাঝপথে থমকে যেতে পারে আইপিএল

আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসে ক্রমেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার মিচেল মার্শের পর ফ্র্যাঞ্চাইজিটির আরেক বিদেশি ক্রিকেটারের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দলটিতে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ছয়জন।

গতকাল বুধবার (২০ এপ্রিল) ভারতের ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ এক প্রতিবেদনে এ খবর তুলে ধরেছেন।

গত বছর অংশগ্রহণকারী দলগুলোতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আইপিএল মাঝপথে স্থগিত করা হয়েছিল। পরে ভারত থেকে সরিয়ে কয়েক মাস পর সংযুক্ত আরব আমিরাতে হয় আসরের বাকি অংশ। এবারের আসরেও যে তেমনটা ঘটবে না সে শঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় (আরএটি) ওই খেলোয়াড়ের ফল পজিটিভ এসেছে। আরো কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে তার।

গত কয়েক দিনে দিল্লির মোট পাঁচ জন করোনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হন। গত শুক্রবার (১৫ এপ্রিল) দলটির ফিজিও প্যাট্রিক ফারহার্টের করোনা ধরা পড়ে। পরদিন স্টাফ চেতন কুমারের শরীরে এই ভাইরাসের সংক্রমণের খবর নিশ্চিত হয়। এরপর গত সোমবার (১৭ এপ্রিল) মার্শের পাশাপাশি দলটির চিকিৎসক অভিজিত সালভি ও সামাজিক যোগাযোগ মাধ্যম টিমের আকাশ মানের পরীক্ষার ফল পজিটিভ আসে।

আইপিএলের নিয়ম অনুসারে, কোনো ফ্র্যাঞ্চাইজির কমপক্ষে ১২ ক্রিকেটার করোনাভাইরাসমুক্ত থাকলে সেই দল ম্যাচ খেলতে পারবে। সেজন্য একাদশে অন্তত সাত ভারতীয় খেলোয়াড় থাকতে হবে। তবে নির্ধারিত দিনে খেলা সম্ভব না হলে পরিবর্তিত সূচিতে আয়োজনের সুযোগ রেখেছে আয়োজকরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //