লাল বলের ক্রিকেটে ফিরলেন আমির

আচমকাই ঘোষণা দিয়েছিলেন আর টেস্ট ক্রিকেট খেলবেন না মোহাম্মদ আমির। তবে আবারো চমক জাগিয়ে হঠাৎই তিনি ফিরলেন লাল বলের ক্রিকেটে।

স্বল্প মেয়াদে কাউন্টি ক্লাব গ্লুচেস্টারশায়ারের সঙ্গে চুক্তি করেছেন আমির। কাউন্টি চ্যাম্পিয়নশিপের এই দলটির পেসার আরেক পাকিস্তানি নাসিম শাহর স্থলাভিষিক্ত হলেন তিনি। ২০১৯ সালের আগস্টের পর প্রথম শ্রেণির আর কোনও ম্যাচ খেলেননি বাঁহাতি এই পেসার। এই কাউন্টিতেই সেবার এসেক্সের হয়ে শেষ ম্যাচ খেলেন। আর পরের মাসে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন।

গ্লুচেস্টারশায়ারের হয়ে এবার তিন ম্যাচ খেলবেন আমির। কাঁধের চোটে ছিটকে গেছেন নাসিম। তার জায়গায় অভিজ্ঞ এই পেসারের সঙ্গে চুক্তি করেছে ক্লাবটি। গতকাল বৃহস্পতিবার (২১ এপ্রিল) যুক্তরাজ্যে পৌঁছেছেন আমির, ম্যানচেস্টারে দলের সঙ্গে যোগ দেবেন।

কাউন্টি ও লাল বলের ক্রিকেটে ফেরা প্রসঙ্গে আমির বলেছেন, ‘কাউন্টি চ্যাম্পিয়নশিপ দারুণ একটি টুর্নামেন্ট। গ্লুচেস্টারশায়ারের হয়ে মাঠে নামতে উন্মুখ হয়ে আছি। ইংলিশ কন্ডিশনে খেলা আমি পছন্দ করি এবং আমি খুব ভালো অবস্থানে আছি। তাই আশা করছি, দলের জন্য ভালো পারফর্ম করতে পারবো।’

আমিরকে পেয়ে আনন্দিত গ্লুচেস্টারশায়ারের পারফরম্যান্স ডিরেক্টর স্টিভ স্নেল, ‘আমিরের মতো বোলারকে পেয়ে আমরা আনন্দিত। একই সঙ্গে আমরা দুঃখিত নাসিমকে কয়েক সপ্তাহের জন্য হারিয়ে। আমাদের পেস আক্রমণে কোয়ালিটি ও আন্তর্জাতিক অভিজ্ঞতা সরবরাহ করবে আমির। আমির পুরোপুরি ফিট আছে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //