ধাওয়ান ঝড়ে উড়ে গেল চেন্নাই

এক মুহূর্তের জন্য মনে হয়েছিল আম্বাতি রায়ডুর হাত ধরে পাঞ্জাব কিংসকে হারিয়ে চেন্নাই সুপার কিংস জয় তুলে নেবে। কিন্তু শেষ পর্যন্ত চেন্নাইকে ১১ রানে হারিয়েছে পাঞ্জাব।

গতকাল সোমবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় পাঞ্জাবের মুখোমুখি হয় চেন্নাই। 

গতকাল সোমবার প্রথমে ব্যাট করে ১৮৭/৪ তুলেছিল পাঞ্জাব। জবাবে ১৭৬/৬ রানে থেমে যায় চেন্নাই। পাঞ্জাবের হয়ে শেখর ধাওয়ান ৮৮ রান করে অপরাজিত থাকেন।

টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে পাঞ্জাব। ষষ্ঠ ওভারে প্রথম উইকেট হারায় তারা। ব্যক্তিগত ১৮ রানে ফিরে যান অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল। কিন্তু এরপর উইকেট পেতে ঘাম ছুটে যায় চেন্নাই বোলারদের। 

ওয়াংখেড়ের মাঠে লড়াকু স্কোর তাড়া করতে নেমে শুরু থেকেই খোঁড়াতে থাকে চেন্নাই। শুরুতেই রবিন উথাপ্পা মাত্র এক রানে ফিরে যান। ক্রিজে টিকতে পারেননি মিচেল স্যান্টনার (৯) এবং শিবম দুবেও (৮)। খারাপ ছন্দ কাটিয়ে রুতুরাজ গায়কোয়াড় (৩০) ছন্দে ফিরেছেন বলে মনে হচ্ছিল। কিন্তু তিনিও বেশিদূর দলকে টানতে পারেননি।

এরপর একা হাতেই ম্যাচের মোড় প্রায় ঘুরিয়ে দিয়েছিলেন আম্বাতি রায়ডু। বুড়ো হাড়ে এখনো যে ভেল্কি দেখাতে পারেন সেটা গতকাল প্রমাণ করে দিলেন তিনি। উল্টো দিকে সঙ্গী হিসেবে কাউকে না পেলেও পাঞ্জাবের বোলারদের উপর নির্মমভাবে চড়াও হয়েছিলেন তিনি। কিন্তু বয়সই তার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াল এদিন। অর্ধশতরানের পর গরমে দৃশ্যতই ক্লান্ত দেখাচ্ছিল তাকে। কাগিসো রাবাডার একটি নির্বিষ বলে বোল্ড হয়ে গেলেন তিনি। ৩৯ বলে ৭৮ রানে আউট হয়ে গেলেন। ওখানেই চেন্নাইয়ের জয়ের আশা শেষ হয়ে গেল।

মুম্বাইয়ের বিরুদ্ধে আগের ম্যাচে শেষ ওভারে চেন্নাইকে জিতিয়েছিলেন ধোনি। কিন্তু এদিন সেই কাজ করে দেখাতে পারেননি তিনি। শেষ ওভারে দরকার ছিল ২৭ রান। ঋষিকে প্রথম বলে ছয় মেরে শুরুটাও করেছিলেন দুর্দান্ত। কিন্তু তৃতীয় বলে আবার ছয় মারতে গিয়ে জনি বেয়ারস্টোর হাতে ধরা পড়েন ধোনি।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //