প্রিমিয়ার লিগের শিরোপা জিতল ইমরুলের শেখ জামাল

আবাহনী লিমিটেডকে ৪ উইকেটে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরের শিরোপা জিতে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এবারই প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বাদ পেলো ধানমন্ডির ক্লাবটি।

আবাহনীর দেয়া ২৩১ রানের জবাবে ৩ ওভার হাতে রেখেই জয় তুলে নিয়েছে শেখ জামাল। দলটির হয়ে ৮১ বলে ৮১ রানের ইনিংস খেলেছেন নুরুল হাসান সোহান। এ ছাড়া ২৬ বলে ৩৯ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন জিয়াউর রহমান।

লেট অর্ডারে এর আগে ৪০ বলে ৩৩ রানের ইনিংস খেলে শেখ জামালকে ম্যাচে রেখেছিলেন ভারতীয় রিক্রুট পারভেজ রসুল। আবাহনীর হয়ে ২টি উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। একটি করে উইকেট নিয়েছেন তানভির ইসলাম, তানজিম হাসান সাকিব, মোসাদ্দেক সৈকত ও নাজমুল হোসেন শান্ত।

এর আগে এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আবাহনী। যদিও তাদের শুরুটা ভালো হয়নি। ৩৫ রান তুলতেই তারা ৩ উইকেট হারিয়ে ফেলে। নাঈম শেখ ১৬ রান করে ফেরেন পারভেজের শিকার হয়ে। লিটন দাস (৪) ও  নাজমুল হোসেন (৮) ব্যাট হাতে এদিন ব্যর্থ হয়েছেন।

এরপর দলের হাল ধরেন তৌহিদ হৃদয়-আফিফ হোসেন ধ্রুব। দুজনে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখাচ্ছিলেন। আফিফ ৪৪ বলে ২৯ রান করে আউট হয়েছেন। মোসাদ্দেক থিতু হয়ে ফিরেছেন মাত্র ১৫ রান করে। একপ্রান্ত আগলে রেখে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন হৃদয়।

৭৫ বলে হৃদয় ৫৩ রান করে আউট হন। শেষ দিকে ৭০ বলে ৪৭ রান করেন জাকের আলী অনিক। আর ৩৩ বলে ৪৪ রান করে অপরাজিত থেকে সাইফউদ্দিন আবাহনীকে লড়াইয়ের পুঁজি এনে দিয়েছেন। শেখ জামালের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন জিয়াউর। এ ছাড়া ১টি করে উইকেট নেন পারভেজ রসুল, সাইফ হাসান, সুমন খান ও সানজামুল ইসলাম।


Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //