ধোনি অধিনায়কত্বে ফিরতেই জ্বলে উঠলো চেন্নাই

এবারের আইপিএলের আসরে শুরু থেকেই ছন্দে নেই চেন্নাই সুপার কিংস। পর পর টানা কয়েক ম্যাচে হেরে দলটি প্লে-অফ খেলার সুযোগ হারাতে বসেছিল। তবে গতকাল রবিবার (১ মে) মহেন্দ্র সিং ধোনিকে নেতৃত্বে পেয়েই প্রকৃত রূপে জ্বলে উঠেছে চেন্নাই।

ধোনির নেতৃত্বে গতকাল রবিবার প্রথম ম্যাচেই সানরাইজার্স হায়দরাবাদকে ১৮৯ রানে থামিয়ে দিয়েছে দলটি। একই সাথে ১৩ রানে হারিয়ে হায়দরাবাদকে হারিয়ে নিজেদের প্লে-অফে খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছে চেন্নাই।

গতকাল পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২০২ রানের বিশাল স্কোর দাঁড় করিয়ে প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদকে ১৮৯ রানে থামিয়ে দিয়েছে ধোনির দল। 

এ জয়ের ফলে ৯ ম্যাচ শেষে ছয় পয়েন্ট অর্জিত হলো চেন্নাই সুপার কিংসের। বাকি পাঁচ ম্যাচেও টানা জয়লাভ করলে নিশ্চিত প্লে-অফের হিসেবে বড় ধরনের গোলমাল তৈরি করে দেবে দলটি।

জয়ের জন্য ২০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল হায়দরাবাদ। ৫.৫ ওভারে ৫৮ রানের জুটি গড়ে ফেলেছিল তারা। ২৪ বলে ৩৯ রান করে আউট হন অভিষেক শর্মা। অপর ওপেনার কেন উইলিয়ামসন ৩৭ বলে করেন ৪৭ রান। রাহুল ত্রিপাথি আউট হয়ে যান কোনো রান না করেই।

এইডেন মরগান করেন ১৭ রান। নিকোলাস পুরান ৩৩ বলে অপরাজিত থাকেন ৬৪ রানে। তিন বাউন্ডারির সাথে ছয়টি ছক্কার মার মারেন তিনি। শশাঙ্ক সিং করেন ১৫ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ।

চেন্নাইয়ের বোলার মুকেশ চৌধুরী চার ওভারে ৪৬ রান দিয়ে নেন চার উইকেট। একটি করে উইকেট নেন মিচেল সান্তনার এবং ডোয়াইন প্রিটোরিয়াস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে মিলে উদ্বোধনী উইকেটে গড়ে তোলেন ১৮২ রানের জুটি। ৯৯ রান করে আউট হন রুতুরাজ গায়কোয়াড় ও ৮৫ রানে অপরাজিত থাকেন ডেভন কনওয়ে। চেন্নাইয়ের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেট হারিয়ে ২০২ রান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //