প্রয়োজনের সময় সাকিবকে পাওয়া যায় না: পাপন

দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে অতীব প্রয়োজনের সময় পাওয়া যায় না, যা বাংলাদেশ ক্রিকেটের জন্য দুর্ভাগ্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

গতকাল বুধবার (১১ মে) জাতীয় ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন বিসিবি বস।

দক্ষিণ আফ্রিকার মাটিতে বাজে পারফরমেন্সের পর ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে আসন্ন সিরিজের জন্য যখন প্রস্তুত হচ্ছিলো বাংলাদেশ, তখনই ধাক্কা খেল বাংলাদেশ। করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়ায় লঙ্কানদের বিপক্ষে আগামী ১৫ মে থেকে শুরু হওয়া প্রথম টেস্টে খেলতে পারছেন না সাকিব।

এর আগে পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারেননি সাকিব। 

গতকাল পাপন বলেন, সাকিবকে ছাড়া টিম কম্বিনেশন তৈরি করা সবসময়ই কঠিন। কারণ টু ইন ওয়ান খেলোয়াড় সাকিব। সে দলে না থাকলে আমাদের একজন অতিরিক্ত ব্যাটার এবং একজন অতিরিক্ত বোলার দরকার পড়ে। এজন্য আমাদের দলের কম্বিনেশনে সমস্যা হয়।

তিনি আরো বলেন, এটা আমাদের দুর্ভাগ্য, আমাদের যখন তাকে খুব দরকার হয়, আমরা তখন তাকে পাই না। কিন্তু কখনো-কখনো আমরা সবকিছু নিয়ন্ত্রণ করতে পারি না। সাকিবের বিষয়টা এমন যে, আমাদের কিছুই করার নেই। আমাদের প্রটোকল মানতে হবে। আশা করছি, সে দ্রুতই সুস্থ হয়ে উঠবে।

সাকিবের শারীরিক অবস্থা নিয়ে পাপন বলেন, ভালো বিষয় হচ্ছে সাকিব সুস্থ আছেন এবং তার কোনো বড় ধরণের শারীরিক সমস্যার লক্ষণ নেই।

তিনি বলেন, তিনি গত মঙ্গলবার (১০ মে) সাকিবের সাথে কথা বলেছেন। তাকে সাকিব জানিয়েছেন, তিনি ভালো আছেন। তার শারীরিক কোনো প্রতিবন্ধকতা দেখা দেয়নি। কয়েক দিনের মধ্যে আবার সাকিবের করোনা পরীক্ষা করা হবে। এটা বিসিবির প্রোটোকল অনুসারে করা হবে। তাড়াতাড়ি সুস্থ হয়ে সাকিব দলে ফিরে আসুক- এটাই তার চাওয়া।

সর্বশেষ ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছিলেন সাকিব। এরপর পারিবারিক কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে সরে যান তিনি।

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত ওয়ানডে সিরিজ জয়ে বড় ভূমিকা ছিলো সাকিবের। এতে প্রোটিয়াদের বিপক্ষে টেস্টে সাকিবের কাছে প্রত্যাশা অনেকখানি বেড়ে গিয়েছিলো।

কিন্তু টেস্ট সিরিজের আগে পারিবারিক সমস্যার কারণে দেশে ফিরে আসেন সাকিব। টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।

তবে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে আগ্রহী ছিলেন সাকিব। এজন্য প্রস্তুতি হিসেবে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) বেশ কয়েকটি ম্যাচও খেলেছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //