ইংল্যান্ড টেস্ট দলের নতুন কোচ ম্যাককালাম

নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম ইংল্যান্ড টেস্ট দলের নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। 

গতকাল বৃহস্পতিবার (১২ মে) নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গত ফেব্রুয়ারিতে দলের ব্যর্থতায় দায়িত্ব ছাড়েন ক্রিস সিলভারউড। আপতকালীন হিসেবে দায়িত্ব পালন করেছিলেন পল কলিংউড। এবার সেই জায়গায় আসলেন ম্যাককালাম। তিনি অবশ্য বেশি দায়িত্ব পালন করবেন টেস্টে। ওয়ানডেতে কোচিং স্টাফে থাকছেন কলিংউড।

ইসিবির ব্যবস্থাপনা পরিচালক রব কি বলেছেন, ‘ব্রেন্ডনকে ইংল্যান্ডের ছেলেদের টেস্টের প্রধান কোচ হিসেবে নিশ্চিত করতে পেরে আমরা উচ্ছ্বসিত। তার ক্রিকেটীয় দৃষ্টিভঙ্গি বুঝতে পারাটা বিশাল প্রাপ্তি। আমাদের বিশ্বাস, তার নিয়োগ ইংল্যান্ড টেস্ট দলের জন্য দারুণ হবে। ক্রিকেট সংস্কৃতি ও পরিবেশ বদলানোর মতো সক্ষমতা তার আছে।’

নতুন দায়িত্ব পাওয়ার পর ম্যাককালাম বলেছেন, ‘ইংল্যান্ডের টেস্ট দলে ইতিবাচক অবদান রাখার সুযোগ পেয়ে আমি ভীষণ খুশি। আমার সামর্থ্য দিয়ে চ্যালেঞ্জ জয় করতে চাই।’

ম্যাককালামের প্রথম অ্যাসাইনমেন্ট নিজ দেশের বিরুদ্ধে। চলতি বছরের জুনে শুরু হবে টেস্ট সিরিজ। যেখানে ইংল্যান্ডের মোকাবিলা করবে নিউজিল্যান্ড। ম্যাককালামের যাত্রা শুরু হবে সেখান থেকেই।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //