প্রথমবার অংশ নিয়েই গুজরাটের বাজিমাত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম কোয়ালিফায়ারে রাজস্থান রয়েলসকে সাত উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে গুজরাট টাইটান্স। 

গত মঙ্গলবার (২৪ মে) কলকাতার ইডেন গার্ডেন্সে রাজস্থানের মুখোমুখি হয় গুজরাট।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৮৮ রান করে রাজস্থান। জবাবে তিন বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছায় গুজরাত।

চলতি মৌসুম দিয়েই গুজরাট টাইটান্সের আইপিএল যাত্রা শুরু। প্রথম আসরেই পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে লিগ পর্ব শেষ করে তারা। সে ধারায় এবার সবার আগে জায়গা করে নিলো ফাইনালেও।

লক্ষ্য তাড়ায় অবশ্য শুরুতেই ধাক্কা খায় গুজরাত। খালি হাতে ফিরে যান ঋদ্ধিমান সাহা। দ্বিতীয় উইকেটে শুভমান গিলের সাথে ৭২ রানের জুটি গড়েন ম্যাথিউ ওয়েড। এরপর অবশ্য ১৩ রানের ব্যবধানে এ দুই সেট ব্যাটারকে ফিরিয়ে ম্যাচে ফিরেছিল রাজস্থান। তবে অধিনায়ক হার্দিকের সাথে মিলারের অবিচ্ছিন্ন ১০৬ রানে জুটিই শেষ করে দেয় তাদের আশা।

দুর্দান্ত ফিনিশ দিয়ে ৩৮ বলে ৬৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন মিলার। অথচ প্রথম ১৪ বলে তার ব্যাট থেকে আসে মাত্র ১০ রান। শেষ ২৪ বলে করেন ৫৮ রান। নিজের ইনিংসটি তিনটি চার ও পাঁচটি ছক্কায় সাজান এ প্রোটিয়া ব্যাটার। ২৭ বলে ৪০ রানে অপরাজিত থাকেন হার্দিক। এছাড়া শুভমান ও ওয়েড দুইজনই করেন ৩৫ রান করে।

রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৮৯ রানের ইনিংস খেলেন বাটলার। ৫৬ বলে ১২টি চার ও ২টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। ৪৭ রান করেন স্যামসন। ২৬ বলে ৫টি চার ও তিনটি ছক্কায় এ রান করেন অধিনায়ক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //