ব্যাট হাতে ট্রেন্ট বোল্টের বিশ্বরেকর্ড

বোলাররা নাকি ব্যাটিং অতটা পারেন না। এই ধারণাকে ভুল প্রমাণ করেই চলেছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। যার কাজই প্রতিপক্ষের ব্যাটিং লাইন-আপ গুড়িয়ে দেওয়া, সেই বোল্ট ব্যাট হাতে করেছেন বিশ্ব রেকর্ড। ইংল্যান্ডের বিপক্ষে নটিংহ্যাম টেস্টের দুই ইনিংসে সবার শেষে ব্যাট করতে নেমে করেছেন শেষ ব্যাটার হিসেবে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড।

ট্রেন্ট ব্রিজে ইংলিশদের বিপক্ষে আজ পঞ্চম দিনে ব্যাট করতে নামে কিউইরা। লিড বড় করতে যেয়ে দ্রুত উইকেট হারিয়ে ফেললে দায়িত্ব পড়ে ১১ নম্বর ব্যাটার বোল্টের কাঁধে। ব্যাট করতে নেমে প্রথম পাঁচ বলে নেননি রান, ষষ্ঠ বলে দুই রান নিয়ে খোলেন রানের খাতা। এই দুই রানে ভাঙেন মুত্তিয়া মুরালিধরনের করা সর্বোচ্চ রানের রেকর্ডটি। টেস্ট ক্রিকেটে এতদিন লঙ্কান এই তারকা স্পিনার ছিলেন সবার ওপরে। তিনি ৯৮ ইনিংসে ৬২৩ রান করেছিলেন। বোল্ট সেটি ছাড়িয়ে গেলেন ৭৯ ইনিংসে।

ইংলিশদের বিপক্ষে শেষ পর্যন্ত ১৭ রান করে সাজঘরে ফেরেন বোল্ট। এ নিয়ে তার রান হয়েছে ১৬.৪১ গড়ে ৬৪০। ১১ নম্বরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় বোল্টের পরে রয়েছে মুত্তিয়া মুরালিধরন। তিন নম্বরে থাকা জিমি অ্যান্ডারসনের রান ৮.১৩ গড়ে ১৬৫ ইনিংসে ৬১৮। পাঁচ নম্বরে থাকা সাবেক অজি পেসার গ্লেন ম্যাকগ্রা ১২৮ ইনিংসে ৭.৬৩ গড়ে করেন ৬০৩ রান। উইন্ডিজ সাবেক পেসার কোর্টনি ওয়ালশ ছয় নম্বরে রয়েছেন ১২২ ইনিংসে ৫৫৩ রান নিয়ে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //