বাংলাদেশকে পেছনে ফেলে শীর্ষে ইংল্যান্ড

নেদারল্যান্ডসের বিপক্ষে শেষ ম্যাচে জিতে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশকে দুইয়ে ঠেলে শীর্ষস্থান ছিনিয়ে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। শেষ ওয়ানডেতে ইংল্যান্ড আট উইকেটে জিতেছে।

অ্যামস্টেলভিনে টস জিতে এদিন প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন এউইন মরগানের বদলি হিসেবে অধিনায়কত্ব করা জস বাটলার। ব্যাটিংয়ে ম্যাক্স ও’ডউড (৫০), বাস ডি লিড (৫৬) এবং অধিনায়ক স্কট এডওয়ার্ডসের (৬৪) অর্ধশতক ছাড়ানো ইনিংসগুলোতে ভর করে ৪৯.২ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় ডাচরা।

ইংলিশ বোলারদের মধ্যে ডেভিড উইলি ৮.২ ওভার বোলিং করে ৩৬ রান দিয়ে তুলে নেন চার উইকেট।

২৪৫ রান তাড়া করতে নেমে দুই ওপেনার জেসন রয় এবং ফিল সল্টের উদ্বোধনী জুটিতে আসে ৮৫ রান। তবে এরপর সেই রানেই দশম ওভারে এক বলের ব্যবধানে দুই উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। পল ভ্যান মিকেরেনের বলে অর্ধশত থেকে এক রান দূরে থাকা অবস্থায় বোল্ড হয়ে ফেরেন সল্ট (৪৯)।

সল্ট ফেরার এক বল পরেই ফের মিকেরেনের জাদু। এবার ক্রিজে নতুন আসা ডেভিড মালানের স্টাম্প গুঁড়িয়ে দেন এই পেসার, ২ বল খেলে রানের খাতা না খুলেই ফিরতে হয় ইংলিশ ব্যাটসম্যানকে।

এরপর ডাচদের আর কোনো সুযোগ না দিয়ে ১৯.১ ওভার হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রয় এবং বাটলার। ৮৬ বলে থেকে ১০১ রানে রয় এবং ৬৪ বলে ৮৬ রানে অপরাজিত থাকেন দলনেতা বাটলার। তাদের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে এসেছে ১২২ বলে ১৬৩ রান।

১০০ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা ইংল্যান্ড তিন ম্যাচের সবকটি জিতে পূর্ণ ২৫ পয়েন্ট পেয়েছে। আর তাতেই ১২০ পয়েন্টের মালিক বাংলাদেশকে টপকে ১২৫ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে পৌঁছে গেছে তারা।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //