আবারো টেস্টকে টি-টোয়েন্টি বানালেন বেয়ারস্টো

টেস্ট ক্রিকেট মানেই দেখেশুনে খেলা। এটাই যেনো ক্রিকেটীয় রীতি হয়ে দাঁড়িয়েছে। সেই ধারণা বার বার পাল্টে দিচ্ছেন জনি বেয়ারস্টো। টেস্টটাকে নিয়মিতই টি-টোয়েন্টির কাতারে নামিয়ে আনছেন ইংল্যান্ডের এই ব্যাটার।

সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ৯২ বলে ১৩৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে ইংল্যান্ডকে জিতিয়েছিলেন বেয়ারস্টো। কিউদের বিপক্ষে দ্বিতীয় টেস্টেও বিধ্বংসী রূপ দেখিয়েছেন ডানহাতি এই ব্যাটারকে।

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনেই খেলা নিজেদের হাতের মুঠোয় নিয়ে নেয় নিউজিল্যান্ড। এই টেন্টে প্রথম ইনিংসে ৩২৯ রান করে কিউইরা। আর ৫৫ রান তুলতেই ছয় উইকেট হারায় ইংল্যান্ড।

সেখানে দাঁড়িয়ে বিধ্বংসী এক সেঞ্চুরি হাঁকান জনি বেয়ারস্টো। সঙ্গী ছিলেন জেমি ওভারটন। সপ্তম উইকেটে ২০৯ রানের দুর্দান্ত এক জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন তারা।

বেয়ারস্টো ১২৬ বল খেলে করেছেন হার না মানা ১৩০ রান। ১০৩.১৭ স্ট্রাইকরেটের ইনিংসে ২১টি বাউন্ডারি হাঁকিয়েছেন মারকুটে এই ব্যাটার।

সঙ্গী জেমি ওভারটনও খুব পিছিয়ে নেই। ১০৬ বলে ১২ বাউন্ডারি আর দুই ছক্কায় ৮৯ রান নিয়ে তিনিও আছেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে। ইংল্যান্ড পিছিয়ে আছে ৬৫ রানে।

অথচ ট্রেন্ট বোল্ট-নেইল ওয়েগনারদের তোপে ইংল্যান্ডের প্রথম চার ব্যাটারের একজনও দুই অংক ছুঁতে পারেননি। এর মধ্যে বোল্টের বলে বোল্ড হন তিনজন-অ্যালেক্স লিস (৪), জ্যাক ক্রলি (৬) আর ওলি পোপ (৫)।

জো রুটও পাঁচ রানের বেশি করতে পারেননি। তার উইকেটটি নেন টিম সাউদি। এরপর এক ওভারে ওয়েগনার অধিনায়ক বেন স্টোকস (১৮) আর বেন ফোকসকে (০) তুলে নিলে ৫৫ রানে ছয় উইকেট হারিয়েছিল ইংলিশরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //