অবসরে যাচ্ছেন মরগান

ফর্ম আর ফিটনেস, দুটি জিনিসই স্বল্পদৈর্ঘ্যের ক্রিকেটে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানকে খুব ভোগাচ্ছে। সবমিলিয়ে অবসরের কথা ভাবছেন মরগান।

সম্প্রতি নেদারল্যান্ডসের বিপক্ষে যেখানে ইংলিশ ব্যাটসম্যানরা উড়ছিলেন সেখানে প্রথম দুই ম্যাচ খেলে রানের খাতাই খোলা হয়নি মরগানের। গ্রোয়েনের চোট নিয়ে সিরিজের তৃতীয় ওয়ানডেতে খেলতেই পারেননি। এতেই অবসরের বিষয়টি সামনে এনেছেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান এক প্রতিবেদনে বলছে, এই সপ্তাহেই মরগানের অবসরের সিদ্ধান্ত নিয়ে আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা। অবসরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দ্বারপ্রান্তে রয়েছেন ইংল্যান্ডকে ইতিহাসের প্রথম ওয়ানডে বিশ্বকাপ জেতানো অধিনায়ক মরগান।

অধিনায়ক হিসেবে মরগানের স্থলাভিষিক্ত হতে পারেন বর্তমান সহ-অধিনায়ক জস বাটলার। 

২০১৫ সাল থেকে সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের সহ-অধিনায়কের দায়িত্বে রয়েছেন তিনি, এখন পর্যন্ত ১৩ ম্যাচে ইংল্যান্ডের নেতৃত্বও দিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের আগে স্কাই স্পোর্টসের সাথে এক সাক্ষাৎকারে মরগান বলেছিলেন, যখন আমার মনে হবে যে আমি সেরাটা দিতে পারছি না, দলে অবদান রাখতে পারছি না, তখনই আমি ক্যারিয়ার শেষ করব।

২০০৯ সালে আয়ারল্যান্ড থেকে জাতীয়তা বদলে ইংল্যান্ডের হয়ে খেলা শুরু করেছিলেন মরগান। পরবর্তীতে সাদা বলের দুই ফরম্যাটেই দেশটির অধিনায়কত্ব করেছেন তিনি। যদি সত্যিই এই সপ্তাহে অবসরের ঘোষণা দেন মরগান, তাহলে ২২৫ ওয়ানডেতে ১৩ শতকে প্রায় সাত হাজার রান এবং ১১৫ টি-২০ ম্যাচে প্রায় আড়াই হাজার রান করে ক্রিকেটকে বিদায় জানাবেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //