বৃষ্টির বাধায় প্রথম টি-২০ পরিত্যক্ত

ভয়ঙ্কর সমুদ্রযাত্রা শেষে বাংলাদেশ দলের মাঠে নামা মূল্যহীন হয়ে গেল। ডমিনিকায় প্রথম টি-২০ ম্যাচে বৃষ্টি তিনবার বিঘ্ন ঘটায়। অনেকটা সময় ভেসে গেলেও কার্টেল ওভারে বাংলাদেশ দলের প্রথম ইনিংস করা যায়নি। দুই আম্পায়ার তাই দুই অধিনায়কের সাথে কথা বলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেছেন। 

ডমিনিকায় টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি বাংলাদেশ সময় গতকাল শনিবার (২ জুলাই) রাত সাড়ে ১১টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে প্রায় দুই ঘণ্টা পরে ম্যাচ শুরু হয়। কার্টেল ওভারে নামিয়ে আনা হয় দুই পক্ষে ১৬ ওভার করে। কিন্তু নবম ওভারে আবার বৃষ্টি নামে। 

দ্বিতীয়বার ওই বাধা ঠেলে ম্যাচ শুরু হয়। ওভার কেটে করা হয় ১৪ ওভার। কিন্তু সেটাও শেষ করা সম্ভব হয়নি। ১৩তম ওভার শেষ হতেই নামে বৃষ্টি। কিছু্ক্ষণ পরে ওই বৃষ্টি থেমেও যায়। কিন্তু ভেজা মাঠ পরিচর্যা ও সময়ের কথা বিবেচনা করে ম্যাচ 'নো রেজাল্ট' ঘোষণা করা হয়।  

মাঠে গড়ানো ১৩ ওভারে অবশ্য টস হেরে ব্যাটিং করা বাংলাদেশ ভালো করতে পারেনি। ওপেনার মুনিম শাহরিয়ার প্রথম ওভারে দুই করে ফিরে যান। সাত বছর পর দলে ফিরে অন্য ওপেনার এনামুল করেন ১০ বলে ১৬ রান। লিটন দাস চারে নেমে ১৪ বলে ৯ রান করেন। 

অন্য প্রান্তে তিনে ব্যাট করতে নেমে সাকিব আল হাসান ভালো খেলছিলেন। কিন্তু তিনিও দ্রুত ফিরে যান। ব্যাট হাতে করেন ১৫ বলে দুই ছক্কা ও দুই চারে ২৯ রান। 

এছাড়া নুরুল হাসানের ব্যাট থেকে ১৬ বলে এক ছক্কা ও এক চারে ২৫ রান আসে। মাহমুদুল্লাহ (১৩ বলে ৮), আফিফ (০) ও শেখ মাহেদি ব্যর্থ হওয়ায় বাংলাদেশ আট উইকেটে ১০৫ রান তোলে।

ওয়েস্ট ইন্ডিজ রোমারিও সেইফার্ট ২১ রানে নেন তিন উইকেট। এছাড়া আকিল হোসাইন, অবেদ ম্যাকয় ও অডেন স্মিথ নেন একটি করে উইকেট। দ্বিতীয় টি-২০ বাংলাদেশ সময় রবিবার রাত সাড়ে ১১টায় এই ডমিনিকায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //