শ্রীলঙ্কাতেই হচ্ছে এশিয়া কাপ

শঙ্কা কাটিয়ে নিয়মিত হয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট। ফলে দেশটিতে আসন্ন এশিয়া কাপের আসর বসতে আর কোনো চিন্তা নেই। শ্রীলঙ্কাতেই এশিয়া কাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

তিনি জানান, এখন পর্যন্ত যা জানি- শ্রীলঙ্কাই আয়োজন করছে এশিয়া কাপ। এরইমধ্যে অস্ট্রেলিয়া শ্রীলঙ্কা সফর করেছে। তাদের হোস্টিংয়ের চ্যালেঞ্জ হয়তো কাটিয়ে উঠেছে। আমরা আশা করছি নির্ধারিত সময়েই এশিয়া কাপ হবে।

অস্ট্রেলিয়াকে তিন টি-টোয়েন্টি, পাঁচ ওয়ানডে ও দুই টেস্টে আতিথেয়তা দিয়ে শ্রীলঙ্কা বুঝিয়ে দিয়েছে মাঠের আয়োজনে তারা প্রস্তুত। এর আগে তারা বাংলাদেশ সফরও করেছিল। এমনকি লঙ্কান প্রিমিয়ার লিগ আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছে তারা। 

এজন্য আগামী ২৭ আগস্ট সূচিতে থাকা এশিয়া কাপ নিয়ে কোনো শঙ্কা দেখছেন না নিজামউদ্দিন।

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাওয়া ২০২২ এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। এই টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কাসহ আরো একটি দল অংশ নেবে। এজন্য এসিসি টুর্নামেন্টটি মাঠে ফেরাতে জোর চেষ্টা চালাচ্ছে বলে মনে করছেন নিজামউদ্দিন। 

তিনি বলেন, ‘বাংলাদেশের সঙ্গে ভারত-পাকিস্তানের মত হাই প্রোফাইল দলগুলোও যাবে। তাই আমাদের চেয়ে এসিসিই এটা নিয়ে বেশি ভাবছে। আশা করি বিষয়টা তারা সেভাবেই সামাল দিবে।’

উল্লেখ্য, ২০২০ এশিয়া কাপ আয়োজন করার কথা ছিল শ্রীলঙ্কার। করোনাভাইরাসের কারণে পিছিয়ে ২০২১ সালে হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //