জিম্বাবুয়ে সফরে নেই সাকিব

জিম্বাবুয়ে সফরে সমান ৩টি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। সফরে পূর্ণ শক্তির দল দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে সাকিব আল হাসান যাচ্ছেন না এই সফরে।

আজ বৃহস্পতিবার (৭ জুলাই) মিরপুরে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলছিলেন, ‘অনেকে বলছিল দ্বিতীয় সারির দল যাবে। দ্বিতীয় সারির দল যাচ্ছে না, আমরা শক্ত বাংলাদেশ দল পাঠাতে চাই।

তবে সাকিব যাচ্ছে না জানিয়ে জালাল ইউনুস বলেন, ‘সিনিয়র খেলোয়াড়ের বেশিরভাগই এভেইলেবল। তারা সবাই খেলতে চায়। সিনিয়র মানে যারা খেলে সবাই-ই তো সিনিয়র, কয়েকজন ছাড়া এখন তো সিনিয়ররাই খেলছে। তারা জানিয়েছে তারা এভেইলেবল। সাকিব যাচ্ছে না, এটা আগেই আমাদের জানিয়েছে।

১৮ জুলাই উইন্ডিজ থেকে ফিরে ২২ জুলাই জিম্বাবুয়ে যাবেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা। জিম্বাবুয়ে পৌঁছেও ঠাসা সূচি বাংলাদেশ দলের। ২৫ জুলাই একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে টাইগাররা। ২৮ জুলাই ওয়ানডে সিরিজ শুরু হবে। ৩০ জুলাই ও ১ আগস্ট হবে সিরিজের শেষ দুই ওয়ানডে।

ওয়ানডে সিরিজ শেষে শুরু হবে টি-টোয়েন্টির লড়াই। আগামী ৪, ৬ ও ৮ আগস্ট মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ। সব ম্যাচই অনুষ্ঠিত হবে হারারেতে।

যদিও ওয়ানডে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ নয়, তবুও পূর্ণ শক্তির দল দেবে বোর্ড। জালাল ইউনুস বলছিলেন, ‘আজ নির্বাচকদের সাথে আমরা বসেছিলাম। তারা একটা দল চূড়ান্ত করছেন। যে দল এখন আছে, তাদের সবাই থাকছে। জিম্বাবুয়েতে পূর্ণ শক্তির দল যাবে। হয়ত পয়েন্টের খেলা নয়, চ্যাম্পিয়নশিপ বা সুপার লিগ নয়। কিন্তু সিরিজটি গুরুত্বপূর্ণ। এজন্য আমরা গুরুত্বের সাথে নিচ্ছি। আমরা যাতে ভালো পারফরম্যান্স করতে পারি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //