কোহলির ‘খারাপ সময়ে’ পাশে দাঁড়ালেন গাভাস্কার

নিজের ক্রিকেট ক্যারিয়ারে সবচেয়ে ‘খারাপ সময়’ পাড় করছেন বিরাট কোহলির। সেঞ্চুরি তো দূরের কথা, রানের খরাই কাটাতে পারছেন না তিনি।

অবস্থা এখন এতটাই খারাপ যে আগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে তার জায়গা হয় কি না, সেটা নিয়ে প্রশ্ন তুলেছেন কপিল দেব, বীরেন্দর শেবাগ ও ভেঙ্কটেশ প্রসাদের মতো সাবেক ক্রিকেটাররা।

তবে আশার কথা হলো ফর্মহীন কোহলির পাশে দাঁড়িয়েছেন আরেক কিংবদন্তি সুনীল গাভাস্কার। তার মতে, টি-টোয়েন্টিতে নয়, ওয়ানডে ফরম্যাটে কোহলির ব্যাটে রান আসবে।

গাভাস্কারের মতে, ওয়ানডেতেই আবারও পুরোনো কোহলিকে দেখা যাবে। কোহলির রানখরা নিয়ে অন্যান্য যেকোনো ব্যাটসম্যানের চেয়ে যে বেশি আলোচনা হয়, সেটাও বিরক্ত করছে গাভাস্কারকে, ‘দেখুন, আমি বুঝি না রোহিত শর্মা যখন রান করে না তখন ওকে নিয়ে কথা হয় না কেন! অন্যান্য খেলোয়াড়দের ক্ষেত্রেও এই কথা সত্য। কথায় আছে, “ফর্ম ইজ টেম্পোরারি, ক্লাস ইজ পারমানেন্ট।” টি-টোয়েন্টিতে ভারত যে কৌশলে এগোচ্ছে, সে কৌশলে একদম প্রথম বল থেকেই পেটাতে হয়। এমন কৌশলে হয় আপনি হয় সফল হবেন, নয়তো ব্যর্থ।’

ওয়ানডের ধরনটাই কোহলিকে নিয়ে আশাবাদী করে তুলছে গাভাস্কারকে, ‘আমার মনে হয় ওয়ানডে সিরিজটা একদম ঠিক সময়ে হচ্ছে। এই ফরম্যাটটা কোহলির খেলার ধরনের সঙ্গে যায়। অনেকটা টেস্ট ক্রিকেটের মতো, এখানে আপনি ধাতস্থ হওয়ার জন্য সময় পাবেন। ওয়ানডে ক্রিকেটে একজন ব্যাটসম্যান পরিস্থিতি অনুযায়ী ব্যাট করতে পারেন।’

এদিকে ল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলতে আজ ওভালে নামছে ভারত, তবে চোটের কারণে আজ খেলা হছে না কোহলির। এখন কোহলির ফর্ম নিয়ে সংশয় থাকলেও, বিশ্বকাপ আসতে আসতে সব সংশয় দূর করে ফেলবেন কোহলি, এমনটাই আশা গাভাস্কারের।

তার মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণার আগে এখনো যথেষ্ট সময় আছে। এখনই কোহলির ফর্ম নিয়ে উত্তেজিত বা চিন্তিত হওয়ার কিছু নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //