পাকিস্তানের বিপক্ষে দারুণ শুরু শ্রীলঙ্কার

বাংলাদেশের বিপক্ষে সিরিজে ফিফটি হাঁকিয়ে শুরুটা করেছিলেন দিনেশ চান্দিমাল। সেই সিরিজে শতক পান দীর্ঘ চার বছর এবং ৩২ ইনিংস পর। সেই যে শুরু এরপর কেবল রানই করে চলছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিশতকের পর পাকিস্তানের বিপক্ষে আগের টেস্টেই দুই ইনিংসে ফিফটি। এবার গলের দুর্গে আরেকটি ফিফটি তুলে নিলেন ৩২ বছর বয়সী চান্দিমাল।

এই ব্যাটসম্যানের ৮০ এবং বাকিদের মাঝারি মানের ইনিংসের ওপর ভিত্তি করে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দারুণ শুরু পেল শ্রীলঙ্কা। গলে দুই দলের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনশেষে স্বাগতিক লঙ্কানরা তুলেছে ৬ উইকেটে ৩১৫ রান।

অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজের শততম টেস্টে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে। দলকে দারুণ শুরু এনে দেন অধিনায়ক নিজে এবং ওশাদা ফার্নান্দো। দুইজনই ওপেনিং জুটিতে তোলেন ৯২ রান।

ফিফটি স্পর্শ করেই ৫০ রানে ফেরেন ফার্নান্দো। এরপর ২৮ রানের মধ্যে ৩ উইকেট হারায় দলটি। করুণারত্ন করেন ৪০ রান। এরপর ম্যাথুজ এবং চান্দিমাল ৭৫ রানের জুটি গড়েন। শততম টেস্ট খেলতে নেমে জীবন পেয়েও ৪২ রান করে ফেরেন ম্যাথুজ।

এরপর ক্যারিয়ারের ২৪ ফিফটি তুলে নিয়ে ৮০ রানে থামেন চান্দিমাল। চলতি বছর এই ইনিংস নিয়ে চান্দিমাল ৬ টেস্টের ৯ ইনিংস শেষে ১১৬ গড়ে ৬৯৮ রান তুলে ফেলেছেন।

চান্দিমালের পর ৩৩ রানে ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। মাঠে ৪২ রানে অপরাজিত আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা। অভিষিক্ত দুনিথ ভেল্লালাগে ৬ রান করে ডিকভেলাকে সঙ্গ দিচ্ছেন।

পাকিস্তানের পক্ষে মোহাম্মদ নওয়াজ ৭১ রানে ২ উইকেট নিয়েছেন। এ ছাড়া নাসিম শাহ, নউমান আলী ও ইয়াসির শাহ ১টি করে উইকেট শিকার করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //