আক্ষেপ নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন লিটন

দুর্দান্ত এক ফিফটি হাঁকানোর পর অপ্রতিরোধ্য গতিতে ছুটছিলেন লিটন দাস। দারুণ কিছু শটে বাড়িয়ে নিচ্ছিলেন দলের ও নিজের রান। কিন্তু আচমকাই থামতে হলো তাকে। আউট হয়ে নয়, পায়ে টান লেগে। ফলে সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন লিটন। 

ইনিংসের তখন ৩৪তম ওভারের খেলা চলছিল, প্রথম বলে দৌড়ে রান নিতে গিয়ে পায়ে টান লাগে লিটনের। এরপর মাঠেই কিছুক্ষণ চিকিৎসা নেন এই ওপেনার। তবে কিছুতেই কিছু হয়নি। শেষ পর্যন্ত চিকিৎসকদের পরামর্শে মাঠের মধ্য থেকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় তাকে।

সিকান্দার রাজার করা ৩৪তম ওভারের প্রথম বল আলতো করে অন সাইডে খেলেই দ্রুত রান নিতে ছোটেন লিটন। রানের শেষ পর্যায়ে তাকে দেখা যায় একটু খোঁড়াতে। পরে মাঠেই পড়ে যান তিনি। ফিজিও এসে চিকিৎসাও করেন তাৎক্ষনিক। তবে আর উঠে দাঁড়ানোর অবস্থা হয়নি। মাঠ ছাড়তে হয় তাকে স্ট্রেচারে করে।

মাঠ ছাড়ার আগে ৮৯ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন। দুর্দান্ত ইনিংসটি ৯ চার ও ১ ছক্‌কায় সাজান লিটন। এর আগে ফিফটি করতে তার লেগেছিল ৭৫ বল। পরের ৩১ রান আসে স্রেফ ১৪ বলেই। প্রিয় প্রতিপক্ষের সঙ্গে আরও একটি ফিফটি করে ফেললেন লিটন কুমার দাস। ওয়েলিংটন মাসাকাদজার বলে সিঙ্গেল নিয়ে ৭৫ বলে পৌঁছলেন পঞ্চাশে।

৫৭ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে তার সেঞ্চুরি ৫টি, ফিফটি হলো ৭টি। এর মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে ১৩ ম্যাচেই সেঞ্চুরি ৩টি, ফিফটি ২টি। বাংলাদেশের সবশেষ ওয়ানডেতেও গত মাসে ওয়েস্ট ইন্ডিজে ফিফটি করেছিলেন লিটন।

লিটনে বদলে মাঠে নামেন মুশফিকুর রহিম। এর আগে ৬২ রান করে ফেরেন টাইগার দলপতি তামিম ইকবাল। এরপর তিনে ব্যাট করতে নামেন এনামুল হক বিজয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //